মাদকের নামে বিচারবহির্ভূত হত্যা করা হচ্ছে: ফখরুল

নিউজ ডেস্ক: সারাদেশে মাদক অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরাও চাই দেশ মাদকমুক্ত হোক। যারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত, তাদের আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করা হোক। কিন্তু তার নামে এই নয় যে বিনা বিচারে মানুষকে হত্যা করা হবে।

জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে সোমবার ২০ দলীয় জোটের অন্যতম শরিক খেলাফত মজলিস আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

ক্ষমতাসীন দলের মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিতদের গ্রেফতারের দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, মাদক অভিযানের শুরুতে নিজের ঘরের মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করুন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। কক্সবাজারের টেকনাফের এমপি (আবদুর রহমান বদি) তাকে তো জামিন দিয়ে ছেড়ে দিয়েছেন। তিনি মহানন্দে এই ব্যবসা শুরু করেছেন। একজন-দু’জন নয়, অসংখ্যজনকে ছেড়ে দিয়েছেন; যারা এই ব্যবসার সঙ্গে জড়িত।

তিনি বলেন, সারাদেশে এই ক্রসফায়ারের নামে, বিচারবহির্ভূত হত্যার নামে বহু বিরোধী পক্ষকে হত্যা করা হয়েছিল। এর আগে গুম করা হয়েছে। ইলিয়াস আলী ও চৌধুরী আলমকে খুঁজে পাওয়া যায়নি। পাঁচ-ছয় বছর পার হয়ে গেছে- এ রকম অসংখ্যক মানুষকে খুঁজে পাওয়া যায়নি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রাখা হয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, বিচারের নামে সরকার যা খুশি তা-ই করছে। তার বিরুদ্ধে ৩৬টি মামলা করা হয়েছে। মামলাগুলো মিথ্যা। এই মামলাগুলো যখন হাইকোর্টে জামিনের জন্য এসেছে, সেখানে গিয়ে অ্যাটর্নি জেনারেল বাধা প্রদান করেছেন।দেশের অর্থনীতি ও আর্থিক খাতে দুর্নীতি, মেগা প্রকল্পের নামে লুটপাট, শিক্ষা ব্যবস্থার অনিয়ম তুলে ধরে এর বিরুদ্ধে সবইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।