রাজাকের বাসায় তল্লাশি

নিউজ ডেস্ক: সদ্য জাতীয় নির্বাচনে হেরে ক্ষমতা থেকে বিদায় নেওয়া মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বাসায় তল্লাশি চালিয়েছে পুলিশ।

বুধবার রাতে কুয়ালালামপুরে তার বাসা ঘিরে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা যায় বলে স্থানীয় সংবাদ মাধ্যমের বরাতে বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে।

ক্ষমতায় থাকাকালীন দুর্নীতির দায়ে অভিযুক্ত রাজাকের বিরুদ্ধে ওঠা অভিযোগটি পুনরায় তদন্তের কথা বলে আসছেন বর্তমান প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। এর মধ্যেই তল্লাশির এ ঘটনা ঘটলো।

গত রোববার সস্ত্রীক দেশের বাইরে যেতে চেয়েছিলেন রাজাক। তবে তার ওপর দেশত্যাগে নিষেধাজ্ঞা থাকায় তা আর সম্ভব হয়নি।

নিউস্ট্রেইট টাইমস বলছে, সাবেক প্রধানমন্ত্রীর বাসায় তল্লাশি চালানোর কথা স্বীকার করলেও এ ব্যাপারে বিস্তারিত কিছু বলতে চাননি পুলিশের দায়িত্বশীল কেউই।

২০১৫ সালে রাষ্ট্রীয় তহবিলের সঙ্গে সম্পর্কিত দুর্নীতির অভিযোগ ওঠে প্রধানমন্ত্রী রাজাকের বিরুদ্ধে। তবে কর্তৃপক্ষগুলো তাকে অভিযোগ থেকে মুক্তি দেয়।

রয়টার্স জানিয়ছে, তল্লাশি চালানোর সময় রাজাকের বাসা ঘিরে পুলিশ ও সাংবাদিকসহ শতাধিক মানুষ জড়ো হয়েছিলে রাতে। মসজিদ থেকে নামাজ পড়ে বাসায় ফেরার পরই ওই বাসাটিতে ঢোকে পুলিশ।

৯ মে মালয়েশিয়ার সাধারণ নির্বাচনে মাহাথির মোহাম্মদের পাকাতান হারাপান জোটের কাছে হেরে ক্ষমতা থেকে বিদায় নেয় নাজিবের নেতৃত্বাধীন বারিসান ন্যাসিওনাল (বিএন)।

পরদিন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন ৯২ বছর বয়সী সাবেক রাজনৈতিক গুরু মাহাথির মোহাম্মদ।