নির্বাচন কমিশন ভেঙ্গে নতুন কমিশন গঠন করতে হবে: ফখরুল

নিউজ ডেস্ক: বর্তমান নির্বাচন কমিশনের অধীনে দেশে কোনো আর সুষ্ঠু হবে না উল্লেখ করে এই কমিশনকে ভেঙ্গে দিয়ে নতুন নির্বাচন কমিশন গঠনের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, খুলনায় অবাধ ও সুষ্ঠু ভোটগ্রহণে নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে। এই নির্বাচন কমিশনের অধীনে যে আর কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না খুলনায় সেটা প্রমাণিত হয়েছে। তাই এই কমিশন ভেঙ্গে দিয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে।

মির্জা ফখরুল বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নতুন কায়দায় ভোট ডাকাতি হয়েছে। ওপর দিয়ে সুন্দর ও সুষ্ঠু হচ্ছে। কিন্তু সুকৌশলে মানুষের ভোটাধিকার হরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খুলনার নির্বাচন আপনারা দেখেছেন। সেই নির্বাচনেও তারা সেখানকার মানুষের ভোটাধিকার থেকে বঞ্চিত করেছে। পত্র-পত্রিকায়ও এসেছে- আজকে নতুন কায়দায় নতুন রূপে ভোট ডাকাতি শুরু হয়েছে, ভোট কেন্দ্র দখলের রাজনীতি শুরু হয়েছে। খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রমাণিত হয়ে গেছে যে, এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না।

ফখরুল বলেন, এই নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন পরিচালনার যোগ্য না। তারা একটা সিটি করপোরেশন নির্বাচন করতে পারে ন। তারা কী করে সুষ্ঠুভাবে জাতীয় নির্বাচন করবে? আমরা কমিশনের পদত্যাগসহ ইসির পুনর্গঠন চাই।

কারাবন্দি অসুস্থ খালেদা জিয়াকে সুচিকিৎসা না দিয়ে আটকিয়ে রাখা হয়েছে অভিযোগ করে তার মুক্তির দাবিও জানান বিএনপি মহাসচিব।

এ সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু প্রমুখ উপস্থিত ছিলেন।