ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই : শেখ হাসিনা

নিউজ ডেস্ক: ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিকদের আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকার সাংবাদিকদের অসুবিধা হয় এমন কিছু করবে না।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)-এর সম্মেলনে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭২ সালের ১৬ জুলাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবাদিক ইউনিয়নের সম্মেলন উদ্বোধন করতে প্রেস ক্লাবে এসেছিলেন। সেখানে তিনি বলেছিলেন, ‘গণতন্ত্রের একটা নীতিমালা অাছে। সাংবাদিকতারও একটা নীতিমালা অাছে।’ এ দুটো মনে রাখলে অামরা অনেক সমস্যা সমাধান করতে পারব।

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, ভোট চুরিতে এক্সপার্ট, মানুষ খুনে এক্সপার্ট, দুর্নীতিতে এক্সপার্ট, তারা (বিএনপি) অাবার গণতন্ত্রের কথা বলেন। যারা বলেন পদ্মাসেতু জোড়া তালির সেতু, সাবমেরিন পানিতে ডুবে যায়, স্যাটেলাইট সম্পর্কে যেসব মন্তব্য করেছে তারা কিভাবে দেশের উন্নয়ন করবে?

শেখ হাসিনা বলেন, ৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ভোটচুরি করে ক্ষমতায় থেকে খুব বড়াই করছিল তৃতীয়বার প্রধানমন্ত্রী হলো। কিন্তু আন্দোলন সংগ্রাম করেছে জনগণ; তারা তাদের (জনগণ) ভোটচুরি মেনে নেয়নি। যার ফলে তিনি (খালেদা জিয়া) পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেকে বিএনপি-জামায়াতের সমালোচনা লিখতেই চায়না। অথচ আমরা যখন বিরোধী দলে ছিলাম তখন তারা আমাদের সমালোচনা করেছেন।

শেখ হাসিনা বলেন, এখন অনেকে বিএনপির সন্ত্রাস-নৈরাজ্যের সমালোচনা করছেন; এজন্য তাদের ধন্যবাদ। কিন্তু যারা করছেন না তাদের প্রতি করুণা ছাড়া আর কিছুই করার নেই।