রমজানে গরুর মাংসের কেজি ৪৫০ টাকা

নিউজ ডেস্ক: আসন্ন রমজান মাসে রাজধানীতে প্রতি কেজি দেশি গরুর মাংসের দাম নির্ধারণ করা হয়েছে ৪৫০ টাকা।

সোমবার দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সঙ্গে মাংস ব্যবসায়ীদের এক মতবিনিময় সভায় মাংসের দাম নির্ধারণ করা হয়।

সভায় মেয়র জানান, এবার রমজান মাসে দেশি গরুর মাংস প্রতি কেজি ৪৫০ টাকা, ভারতীয় গরুর মাংস ৪২০ টাকা, মহিষের মাংস ৪২০ টাকা, খাসির মাংস ৭২০ টাকা ও ভেড়ার মাংস ৬০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

সিটি করপোরেশনের আওতাধীন বাজারগুলোর পাশাপাশি সুপারশপগুলোর জন্যও এই দর প্রযোজ্য হবে জানিয়ে সাঈদ খোকন বলেন, ‘এবার মাংসের দাম গতবারের চেয়ে একটু কম। আজকে এই নির্ধারিত দরই সর্বোচ্চ দর হিসেবে বিবেচিত হবে। কেউ বেশি রাখলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

গত বছর প্রতি কেজি দেশি গরুর মাংসের দাম ঠিক হয়েছিল ৪৭৫ টাকা। সে হিসেবে এবার প্রতি কেজি দেশি গরুর মাংসের দাম ২৫ টাকা কমানো হয়েছে। এ ছাড়া গত বছর প্রতি কেজি ভারতীয় গরুর মাংস ৪৪০ টাকা, মহিষের মাংস ৪৪০ টাকা, খাসির মাংস ৭২৫ টাকা ও ভেড়ার মাংস ৬২০ টাকা নির্ধারণ করা হয়েছিল।

ঢাকা উত্তর সিটি করপোরেশনেও রমজান মাসে মাংসের এই দর প্রযোজ্য হবে কি-না— এমন প্রশ্নের জবাবে মেয়র সাঈদ খোকন বলেন, সাধারণ দক্ষিণ সিটি করপোরেশনে যে দর নির্ধারণ করা হয়, সেটাই অনুসরণ করা হয় উত্তর সিটি করপোরেশনে। গত বছরও দুই সিটি করপোরেশনে একই ছিল মাংসের দর।