পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ করার আহ্বান জানানো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পবিত্র মাহে রমজান উপলক্ষে মুসলিমদের শুভেচ্ছা জানিয়েছেন। মঙ্গলবার এক বিবৃতিতে তিনি বলেন, আজ রাতে চাঁদ ওঠার সঙ্গে সঙ্গে আমি যুক্তরাষ্ট্র ও বিশ্বজুড়ে রমজান উদযাপনকারী মুসলমানদের রমজানের শুভেচ্ছা ও শুভকামনা জানাচ্ছি। এ খবর দিয়েছে দ্য নিউ ইয়র্ক পোস্ট।

ট্রাম্পের বিবৃতিকে উদ্ধৃত করে খবরে বলা হয়, পবিত্র রমজানের মাসে মুসলিমরা মহানবী (সা.)-কে অনুসরণ ও নামাজের মাধ্যমে কোরআন নাযিলের ঘটনাকে স্মরণ করেন। অনেকে রোজা রাখেন, দান করেন, কোরআন তিলাওয়াত ও নামাজ আদায় করেন। মার্কিন প্রেসিডেন্ট আরো বলেন, মুসলিমদের রমজান উদযাপন সম্প্রদায়গুলোকে শক্তিশালী করে তোলে। অভাবগ্রস্তদের সাহায্য করে। কিভাবে একটি ধর্মীয় জীবন যাপন করতে হয় তার দৃষ্টান্ত স্থাপন করে।

ট্রাম্প বলেন, মুসলমানদের উদারতা আমেরিকার জনজীবনকে ধর্মীয় সম্প্রীতির অনন্য মহিমায় উদ্ভাসিত করছে। রমজান আমাদের এ বিষয়টি মনে করিয়ে দেয়। আমরা ভাগ্যবান যে, যুক্তরাষ্ট্রে এমন একটি সংবিধান প্রচলিত যেটি সকল ধর্মের স্বাধীনতা ও ধর্মীয় চর্চাকে সম্মান জানায়।

উল্লেখ্য, ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকেই বিশ্বজুড়ে মুসলিমদের প্রতি কঠোর অবস্থান নিয়েছেন। এমনকি বর্তমানেও তিনি পাঁচটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করার চেষ্টা চালাচ্ছেন। রমজান উপলক্ষে দেয়া তার বিবৃতির সঙ্গে পূর্বে মুসলিমদের নিয়ে দেয়া বিবৃতির কোন সাদৃশ্য নেই। ২০১৫ সালে নির্বাচনী প্রচারণায় ট্রাম্প বলেন, মুসলিমরা আমেরিকাকে ঘৃণা করে। দ্য নিউ ইয়র্ক পোস্ট।