জাপান বাংলাদেশের অকৃত্রিম বন্ধু: মোশাররফ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারনে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ জাতিসংঘের স্বীকৃতি পেয়েছে। বাংলাদেশের জন্য এ স্বীকৃতি একটি মাইলফলক।

মন্ত্রী সোমবার সন্ধায় রাজধানির বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাইকা অ্যালামনাই এসোসিয়েশন অব বাংলাদেশ নির্বাচিত পরিষদ(২০১৮-২০) এর অভিষেক ও নববর্ষ -২০২৫ উদ্যাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও জাইকা অ্যালামনাই এসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি ড. মো. মোজাম্মেল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিরোয়াসু ইজুমি,জাইকা বাংলাদেশ প্রধান তাকাতোষি নিশিকাতা।

মন্ত্রী বলেন,জাতিসংঘ কর্তৃক উন্নয়নশীল দেশ হিসেবে পাওয়া স্বীকৃতির এ অর্জন টিকিয়ে রাখতে জন্য সামনের দিনগুলোতে অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা সারা দেশে যেভাবে উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন সেগুলোকে বেগবান করতে সরকারের পাশাপাশি উন্নয়ন সহযোগী সংস্থাকেও এগিয়ে আসতে হবে।

মন্ত্রী বলেন জাপান বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। স্বাধীনতার পর বর্তমান সময় পর্যন্ত বাংলাদেশের উন্নয়নে জাইকা সবসময় পাশে ছিল।২০২৪ সারের মধ্যে মধ্যম আয়ের দেশ হিসেবে পরিপূর্ণ স্বীকৃতি অর্জনের পথে জাইকা পাশে থাকবে বলে মন্ত্রী আশাবাদ ব্যাক্ত করেন।

প্রিন্স, ঢাকা নিউজ২৪