প্রতিবন্ধী শিক্ষার্থীদের চেক প্রদান করলেন সমাজকল্যাণমন্ত্রী

আজ ১৩ মে রবিবার ২০১৮ খ্রি: সকালে রাজধানীর ইস্কাটন গার্ডেনের সুইড বাংলাদেশ মিলনায়তনে প্রতিবন্ধী ভাতা ও শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১১৪ জন শিক্ষার্থীদের মাঝে ভাতা ও উপবৃত্তির চেক বিতরণ করেন সমাজকল্যাণমন্ত্রী জনাব রাশেদ খান মেনন, এমপি।

সুইড বাংলাদেশের সভাপতি জনাব মোহাম্মদ মোসলেম এর সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকার সুইড ল্যাবরেটরী মডেল স্কুল, রমনা বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় ও উইলস লিটল ফ্লাওয়ার স্কুল নামে ৩টি বিদ্যালয়ের ১৪৪ জন প্রতিবন্ধী শিশুকে প্রতিবন্ধী ভাতা ও শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণমন্ত্রী বলেন-“আমাদের বর্তমান সরকার প্রতিবন্ধী ব্যক্তিদের সুরক্ষার জন্য ‘প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন-২০১৩’ এবং ‘নিউরো-ডেভেলপমেন্টাল সুরক্ষা ট্রাস্ট আইন-২০১৩’ নামে দুইটি বিশেষ আইন প্রণয়ন করেছে। বর্তমানে প্রতিবন্ধী শিশুদের প্রতিবন্ধী বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য দুইটি আলাদা নীতিমালা প্রণয়নের কাজ শেষ পর্যায়ে রয়েছে। পাশাপাশি প্রতিবন্ধী শিশুদের জন্য সমন্বিত বিদ্যালয় প্রতিষ্ঠার ব্যাপারেও সরকারের আগ্রহ রয়েছে। এই কাজগুলি সঠিকভাবে করা গেলে প্রতিবন্ধী ব্যক্তিরা আমাদের সমাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে।”

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন ঢাকা জেলা সমাজসেবার উপপরিচালক জনাব আবুল বাশার, সুইড বাংলাদেশের মহাসচিব, জনাব জওয়াহেরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সুইড বাংলাদেশের সাংস্কৃতিক সচিব, মিস ইমেলদা হোসেন দীপা। অনুষ্ঠান শেষে প্রতিবন্ধী শিশুরা মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান প্রদর্শন করেন।

প্রিন্স, ঢাকা নিউজ২৪