বজ্রপাতে ইউপি সদস্যের মৃত্যু

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার নাঙ্গলকোটে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার ঢালুয়া ইউয়িনের বায়েরা গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম ইসহাক আলী (৬০)। তিনি ওই গ্রামের মৃত সফর আলীর ছেলে ও ঢালুয়া ইউয়িন পরিষদের সাবেক সদস্য ছিলেন।

পরিবার ও এলাকাবাসীরা জানায়, বৃহস্পতিবার দুপুরে বাড়ীর পাশের পুকুরে গোসল করতে গেলে তার উপর বজ্রপাত হয়। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে দ্রুত নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। তাঁর মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

জানতে চাইলে ঢালুয়া ইউয়িন পরিষদের চেয়ারম্যান নাজমুল হাসান ভূঁইয়া বাছির বলেন, নিহত ইসহাক মিয়া আমার পরিষদের সাবেক মেম্বার ছিলেন। শুনেছি তিনি বজ্রপাতে তাঁর মৃত্যু হয়েছে।

এ বিষয়ে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ দেব দাস দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বজ্রপাতে আহত ইসহাক আলীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই তার মৃত্যু হয়েছে। তিনি বজ্রপাতে আহত রোগীদের প্রাথমিক করনীয় সম্পর্কে বলেন- বজ্রপাতের পর রোগীর বুক চাপতে হবে কেননা কোন মানুষের উপর বজ্রপাত হলে তাঁর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে সে মারা যায়। বজ্রপাতের সাথে সাথে যদি রোগীর বুকে ঘনঘন চাপ দেয়া হয় তাহলে হৃদক্রিয়া স্বাভাবিক হয়। এতে ওই রোগী বাঁচার সম্ভাবনা থাকে।

প্রিন্স, ঢাকা