রমজানে দ্রব্য মূল্য স্বাভাবিক রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলে পবিত্র রমজান মাসে বাজারের দ্রব্য সামগ্রীর দাম স্বাভাবিক রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে।

টাঙ্গাইল শহরের পাঁনআনী-ছয়আনী বাজার ও পার্ক বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুম প্রধান, মো. শাহরিয়ার রহমান ও জি.আর সারোয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ছয় মুদি দোকানদারকে বিভিন্ন অপরাধে আর্থিক জরিমানা করা হয়েছে।

পবিত্র রমজানে মাসে দ্রব্য সামগ্রীর বাজার মূল্য স্থিতিশীল রাখতে ও গণসচেতনা সৃষ্টির লক্ষে টাঙ্গাইল শহরের পাঁনআনী-ছয়আনী বাজার ও পার্ক বাজারে আদালত পরিচালনা করেন ম্যাজিস্ট্রেটগণ।

পার্ক বাজারের কায়েম ষ্টোরকে এক হাজার টাকা, রাজীব ষ্টোরকে পাঁচ হাজার টাকা, জাহিদুল ষ্টোরকে দুই হাজার টাকা, পাঁচআনী-ছয়আনী বাজারের লিটন এন্টার প্রাইজকে দুই হাজার টাকা, সানি প্রসাদকে তিন হাজার টাকা ও হাজী ট্রেডার্সকে তিন হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়।

ম্যাজিষ্ট্রেট গোলাম মাসুম প্রধান বলেন দোকানে দ্রব্য মূলের তালিকা না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় বিভিন্ন দোকানদারকে আর্থিক জরিমানা করা হয়।

এ বিষয়ে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ নেছার উদ্দিন জুয়েল বলেন পবিত্র রমজান মাসে দ্রব্য সামগ্রীর দাম ও মান সঠিক রাখার জন্য এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। আমাদের এই অভিযান অভ্যাহত থাকবে।

প্রিন্স, ঢাকা