সাম্প্রতিক হত্যাকাণ্ডের ঘটনায় অশুভ শক্তির উত্থানের ইঙ্গিত বহন করে

পার্বত্য জেলায় জনপ্রতিনিধিসহ সাম্প্রতিক হত্যাকাণ্ডের ঘটনা অশুভ শক্তির উত্থানের ইঙ্গিত বহন করে। আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও সন্ত্রাসবাদের সাথে জড়িত সকল ঘাতকদের দ্রুততম সময়ে বিচারের মুখোমুখি দাঁড় করানোর দাবি জানাচ্ছি। আজ বিকাল ৫টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলী ও ঢাকা মহানগর শাখার যৌথ সভায় সংগঠনের সভাপতি জিয়াউদ্দিন তারেক আলী উপরোক্ত মতব্য করেন।

সংগঠনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সম্পাদক মণ্ডলীর সদস্য সানোয়ার হোসেন সামছী, সৈয়দ জাহিদুল ইসলাম মিলন, মামুনুর রশীদ, একে আজাদ, ফাহমিনা কাশেম, বাপ্পাদিত্য বসু, সাজেদুল আলম রিমন, কেন্দ্রীয় নেতা আব্দুল ওয়াহেদ, নুরুল আমিন, কামরুজ্জামান, বেলায়েত হোসেন প্রমুখ।

সভায় সংগঠনের সভাপতি জিয়াউদ্দিন তারেক আলী আরো বলেন, সবকিছু ঠিকটাক থাকলে জাতীয় সংসদের নির্বাচন এবছরের শেষের দিকে স্বাভাবিক ধারায় অনুষ্ঠিত হবে, এটা দেশবাসীর সাথে আমাদেরও প্রত্যাশা। দুঃখজনক সত্য হলো আমাদের গণতান্ত্রিক ব্যবস্থা ও নির্বাচনের ইতিহাস খুব একটা সুখকর নয়। আমরা স্বাধীনতার ৪৭ বছরেও অনেকগুলো বিষয়ে এখনও ঐক্যমত্যে পৌঁছতে পারি নি।

ষড়যন্ত্র ও সাম্প্রদায়িকতা আমাদের জাতিকে প্রতিটি মুহূর্তে সকল অর্জনকে ধ্বংস করে চলছে। নির্বাচনকালীন সময়ে ধর্মান্ধ শক্তিসমুহ গভীর ষড়যন্ত্রের খেলায় মেতে উঠে, সন্ত্রাসবাদী ও ধর্মান্ধবাদী কায়েমী স্বার্থবাদীরা। আর একই সাথে লুটেরা শ্রেণি তাদের হীন স্বার্থ কায়েম করার জন্যও মদদ দিয়ে থাকে। নিকট অতীতে নির্বাচনের পূর্বে ও পরে এই অপশক্তিসমুহের মদদে দেশের সমতলে, পাহাড়ে নিরীহ জনসাধারণ, আদিবাসী, সংখ্যালঘুদের উপর নির্মমতায় মেতে উঠে।

বর্তমান সময়ে পাহাড়ে ভ্রাতৃঘাতি হত্যার ঘটনা অশুভ শক্তির উত্থানের ইঙ্গিত বহন করে। তা ছাড়া দেশের বিভিন্ন অঞ্চলে রাজনৈতিক দলাদলি, হত্যাকাণ্ড, গুম, নারী ও শিশু নির্যাতনের মাত্রা সমাজে, দেশে অশুভ শক্তির অপতৎপরতা ও ষড়যন্ত্রের অংশ বলেই আমাদের প্রতীয়মান হচ্ছে।

আমরা দাবি জানাবো বিচারিক আদালতসমুহের সকল ধরনের বিচার কার্যক্রম দ্রুততার পাশাপাশি সন্ত্রাসবাদ, হত্যা, নারী-শিশু, সংখ্যালঘু, আদিবাসী নিপীড়নের ঘটনাসমুহের কঠোর শাস্তি বিধানের। একই সাথে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, ধর্মান্ধতার বিরুদ্ধে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনার সকল দেশপ্রেমিক শক্তির দৃঢ় ঐক্য গড়ে তুলে অশুভ শক্তিকে প্রতিহত করতে এগিয়ে আসবেন। সম্মিলিত সামাজিক আন্দোলন মনে করে অতীতের মতো নির্বাচনকালীন সময়ে যাতে দেশে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করে জনসাধারণের উপর অত্যাচার করে মানুষের অধিকার হরণ করা না হয় তা কঠোরভাবে প্রতিরোধ করার জন্য দেশবাসীকে সদা সর্তক থাকার আহ্বান জানাচ্ছে। পাশাপাশি নির্বাচনে কালোটাকা, সন্ত্রাস ও ধর্মান্ধবাদীদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানাচ্ছে।

প্রিন্স, ঢাকা নিউজ২৪