গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করবে ইসি

নিউজ ডেস্ক: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল কবরে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে নির্বাচন কমিশনের কার্যালয়ে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। ‘গণমাধ্যমে নির্বাচনি সংবাদ ও ফলাফল সংগ্রহ ও প্রচার বিষয়ক নীতিমালা প্রণয়ন’ শীর্ষক এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। এজন্য একজন আইনি পরামর্শক নিয়োগ দেওয়া হয়েছে। এ বিষয়ে আইনি লড়াইয়ের জন্য বিকেলে জ্যেষ্ঠ আইনজীবীর সঙ্গে আলোচনা করা হবে।

হেলালুদ্দীন আহমদ আরও বলেন, এই নির্বাচন অনুষ্ঠানে আমরা সব প্রস্তুতি নিয়েছিলাম। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সঙ্গে একাধিকবার চিঠি চালাচালি করেছি। তাদের সব ক্লিয়ারেন্স পেয়েই গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। এরপরও এ নির্বাচন স্থগিত হয়ে যাওয়া দুঃখজনক।

সীমানা জটিলতা নিয়ে এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের আদেশ দেন হাইকোর্টের এক বেঞ্চ।