থেমে নেই জুবায়ের

নিউজ ডেস্ক: বাংলাদেশের জার্সি গায়ে তিন ফরম্যাটের ক্রিকেটই খেলেছেন তিনি। ২০১৪ সালের অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল তার। এর পর আন্তর্জাতিক ওয়ানডে ও টি-টোয়েন্টিও খেলেছেন। সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহের সময় তাকে নিয়ে অনেক আলোচনা হলেও অন্তরালে চলে যান লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখন। ৬টি টেস্ট ম্যাচ খেলে ১৬ উইকেট শিকার করেন তিনি।

এ ছাড়া ৩টি ওয়ানডেতে ৪ উইকেট এবং একটি আন্তর্জাতকি টি-টোয়েন্টিতে ২ উইকেট শিকার করেন জুবায়ের। কিন্তু ২০১৫ সালের নভেম্বরের পর থেকে আর জাতীয় দলের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি তাকে। গত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিলামে কোনো দলও পাননি। পরে মাশরাফির দল রংপুর রাইডার্স দলে ফিরলেও ম্যাচ খেলেননি। তবে পারফরম্যান্স দিয়ে জাতীয় দলে ফিরতে চান জুবায়ের।

দুঃসময়ের মধ্য দিয়ে গেলেও থেমে থাকেননি জুবায়ের। মিরপুরে প্রতিনিয়ত ঘাম ঝরিয়ে যাচ্ছেন এই লেগ স্পিনার। আবারও জাতীয় দলে ফেরার স্বপ্ন জুবায়েরের। তিনি জানান, বোলিংয়ে আগের চেয়ে অনেক উন্নতি করেছেন। সর্বশেষও ‘এ’ দলে ছিলেন তিনি। গত বছর সিলেটে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে খেলেছেন।

এবারও আশা ছাড়ছেন না। নির্বাচকরা সুযোগ দিলে নিজেকে স্বরূপে ফিরে পেতে চাইবেন ২২ বছর বয়সী এই লেগস্পিনার। নিজের যোগ্যতার প্রমাণ দিয়েই ফিরতে চান তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) লেগস্পিনাররা ভালো করছেন। আফগানিস্তানের রশিদ খান দারুণ পারফরম্যান্স দেখিয়ে যাচ্ছেন। জুবায়ের জানান, কীভাবে ভালো করতে হবে সেদিকেই দৃষ্টি তার। ক্রিকেটারদের খারাপ সময় যায়। এটা স্বাভাবিক মনে করেন জুবায়ের। তাই পেছনে থাকাতে চান না। সামনের দিকেই দৃষ্টি তার।