আমাদের আয় বৈষম্য দূর করতে হবে: মেনন

লক্ষ্মীপুর প্রতিনিধি: সমাজকল্যাণ মন্ত্রী ও বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। সে উন্নয়নশীল দেশে কিছু বড় লোক থাকবে, আর কিছু গরিব মানুষ রাস্তায় গড়াগড়ি খাবে এটা কিন্তু উন্নয়নশীল হবে না। সেটা হবে সামাজিক বৈষম্য।

আমাদের মধ্যে আয় বৈষম্য সৃষ্টি হয়েছে। ওই আয় বৈষম্য যদি নির্দিষ্ট সীমা ছাড়িয়ে যায় তাহলে সমাজের স্থিতিশীলতা নষ্ট হবে। এতে সমাজের মধ্যে হতাশা থেকে শুরু করে বিভিন্ন ধরনের অনাচার ও অপরাধ প্রবণতা বেড়ে যাবে। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশে এমনটি হতে দেওয়া যাবে না। উন্নয়নশীল দেশ হিসেবে আয় বৈষম্যতা দূর করতে হবে।

রোববার (৬ মে) দুপুরে লক্ষ্মীপুর সার্কিট হাউস মিলনায়তনে জেলা সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, সমাজ সেবা কার্যালয়ে চাকরি করে শুধু সভা-সেমিনার আর কর্মসূচি পালন করলেই হবে না। দায়িত্ব নিয়ে সমাজের সুবিধা-বঞ্চিত মানুষের জন্য নিরলসভাবে কাজ করতে হবে।

এসময় উপস্থিতি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পাল, জেলা পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন, সমাজসেবা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক ড. নাজনীন কাউসার ও উপ-পরিচালক নুরুল ইসলাম পাটোয়ারী প্রমুখ।

পরে রাশেদ খান মেনন লক্ষ্মীপুর ডায়াবেটিক হাসপাতালের নির্মানাধীন ভবন পরিদর্শন করেন। বিকেলে লক্ষ্মীপুর প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে মান্দারী বাজারে দলীয় সমাবেশে যোগ দেয় তিনি। 

প্রিন্স, ঢাকা