সংবিধান মেনে চাকুরি করুন: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার: জঙ্গি, রাজাকার, আগুনসন্ত্রাসী ও অপরাধীর সাথে খাপখাওয়ানো নয়, বাকি সবার সাথে খাপখাইয়ে সংবিধান মেনে চাকুরি করুন’, বলেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

আজ ঢাকার কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের নবনির্বাচিত কর্মচারী কল্যাণ সমিতির নির্বাহী পরিষদের অভিষেক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ নির্দেশনা দেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রজাতন্ত্রের কর্মচারীদের চাকুরিবিধি মানতে হয় এবং নাগরিক হিসেবে সংবিধানের প্রতি অনুগত থাকতে হয়। জাতীয়তাবাদ, গণতন্ত্র, সমাজতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা -সংবিধানের এ চার মূলনীতি সবসময় সমুন্নত রাখতে হবে, বলেন ইনু।

‘উপরের বা নিচের কোনো চাপ বা তদ্বিরের কাছে নতিস্বীকার না করে, আইন অনুযায়ী কাজ করুন। কেবল তখনই সুশাসন নিশ্চিত হবে’, বলেন তথ্যমন্ত্রী। ‘রাষ্ট্রযন্ত্রে পদমর্যাদা নির্বিশেষে প্রত্যেক কর্মচারীই গুরুত্বপূর্ণ’ উল্লেখ করে তথ্যমন্ত্রী এসময় গণযোগাযোগ অধিদপ্তরের কর্মচারীদেরকে একইসাথে সমাজকর্মী ও উন্নয়নকর্মী বলে আখ্যা দেন।

তিনি বলেন, গণযোগাযোগ অধিদপ্তরের কর্মচারীরা অসাম্প্রদায়িকতা, সকল মানুষের প্রতি সম্মান, তাদের জীবনমান উন্নয়ন এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখার বার্তা সকলের কাছে পৌঁছে দেয়ার কাজে দিবারাত্রি পরিশ্রম করছেন।

‘তাদের কাজের একটাই লক্ষ্য, দেশের প্রতিটি মানুষের সুন্দরতর জীবন’, বলেন মুক্তিযোদ্ধা ইনু।

সমিতির সভাপতি মোঃ নূরুল আমিনের সভাপতিত্বে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ জাকির হোসেন এবং সরকারি কর্মচারী কল্যাণ পরিষদের মহাসচিব নোমানুজ্জামান আল আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।