বিএনপি একটি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল: কাদের

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি একটি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল। খালেদা জিয়ার মামলার রায়ের ১০ দিন আগে বিএনপি রাতের আঁধারে গঠনতন্ত্রের ৭ ধারা উঠিয়ে নিয়ে প্রমাণ করেছে, তারা দণ্ডিতবাজ, দুর্নীতিবাজ। বিএনপি একটি উন্মাদের দল, এটি দেউলিয়া হয়ে গেছে। তারেক রহমানের মতো দণ্ডপ্রাপ্ত লোককে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানিয়ে তার প্রমাণ দিয়েছে।

রোববার বেলা ১১টায় নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে নোয়াখালী-৫ আসনের ২৭টি প্রকল্পের ৪২ কোটি টাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেলের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, নোয়াখালী জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, নোয়াখালী জেলা পরিষদের সদস্য আকরাম উদ্দিন চৌধুরী সবুজ, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুর নবী চৌধুরী প্রমুখ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতারা পল্টনে দলীয় কার্যালয়ে বসে প্রেস ব্রিফিং করছে, বাইরে আন্দোলনের মুরোদ নেই। আমরা ভারতের জনপ্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছি। আমাদের দেশের রাজনীতির ব্যাপারে তার সঙ্গে কোনো আলোচনা হয়নি। দেশের রাজনীতি নিয়ে বিদেশে কিসের কথা। বিএনপি নেতারা দেশের রাজনীতি নিয়ে বিদেশিদের কাছে গিয়ে নালিশ করে। বিএনপি একটি নালিশি দলে পরিণত হয়েছে। নালিশ পার্টির ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, বিএনপি মানে: ‘বি-তে বিদেশি’, ‘এন-তে নালিশ’, ‘পি-তে পার্টি’, অর্থাৎ বিএনপি মানে ‘বিদেশে নালিশ পার্টি’।

নির্বাচন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, পত্রিকায় দেখলাম বিএনপি নেতাদের নির্বাচনী প্রস্তুতি নেওয়ার জন্য বলেছেন বেগম জিয়া। আর নেতারা বলছেন, বেগম জিয়া ছাড়া নির্বাচনে যাবে না। নির্বাচনী এলাকার উন্নয়ন নিয়ে বিএনপি নেতা মওদুদ আহমদকে এক হাত নিয়েছেন আওয়ামী সাধারণ সম্পাদক। তিনি বলেন, ৭৫-এর পরে বিএনপি, জাতীয় পার্টি আমলে মওদুদ ভাই বড় বড় দায়িত্বে ছিলেন। কিন্তু আমি এ এলাকায় যত উন্নয়ন করেছি, তিনি তার একশ ভাগের একভাগও করেননি। তার বাড়ির সামনের রাস্তাটাও আমি পাঁকা করে দিয়েছি।