বাংলাদেশ সুগারক্রপ গবেষণা কর্মশালা

ঈশ্বরদী প্রতিনিধি: বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে তিন দিন ব্যাপী গবেষণা-সম্প্রসারণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। শনিবার বিএসআরআই এর অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কর্মশালার উদ্বোধন করেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আব্দুর রৌফ। সকাল ৯টায় কর্মশালার শুরু হয়ে দুপুরে খাবারের বিরতির পর বিকেল সাড়ে ৫টা পর্যন্ত অনুষ্ঠান চলেছে।

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে মহাপরিচালক ড. আমজাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক হানিফ মোহাম্মদ, সাবেক পরিচালক এস এ এম করিম ও চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের পরিচালক মোশারফ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন বিএসআরআই-এর পরিচালক ড. এ এস এম আমানুল্লাহ এবং পরিচিতি তুলে ধরেন মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ড. সমজিৎ কুমার পাল।

বক্তরা আখে চিনির রিকভারী বৃদ্ধি, আখ উৎপাদন এবং চিনির উৎপাদন বৃদ্ধির বিষয়ে গুরুত্বারোপ করেন। কর্মশালায় দেশের বিভিন্ন সুগার মিলের কর্মকর্তা, কৃষি বিভাগের বৈজ্ঞানিক কর্মকর্তা, এনজিও প্রতিনিধি এবং আখচাষিসহ শতাধিক প্রশিক্ষণার্থী অংশগ্রহন করেন। অংশগ্রহনকারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. সাইদুর রহমান।

প্রিন্স, ঢাকা