সরকার তথ্যপ্রযুক্তি জ্ঞানসমৃদ্ধ নাগরিক সৃষ্টিতে কাজ করছে

স্টাফ রিপোর্টার: পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, সরকার দক্ষ, মেধাবী ও তথ্যপ্রযুক্তি জ্ঞানসমৃদ্ধ বিশ্বমানের নাগরিক সৃষ্টিতে কাজ করছে। এ কর্মযজ্ঞে বিভিন্ন রাজনৈতিক দল, পেশা, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে সমন্বিত ভূমিকা রাখতে হবে।

জনাব রাঙ্গাঁ আজ সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগ ও জাতীয় পার্টির এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার, সাবেক সংসদ সদস্য এইচ এম গোলাম রেজা ও ফজলুল হক বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী রাঙ্গাঁ বলেন, রাজনীতির মূল উদ্দেশ্য জনকল্যাণ সাধন। রাজনৈতিক দলের নেতা কর্মীদেরকে লোভ-লালসার ঊর্ধ্বে থেকে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দেশ ও জাতির কল্যাণে সদা নিবেদিত হওয়া অত্যাবশ্যক। তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে বলেন, বিগত নয় বছরে দেশের শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্প, বিদ্যুৎ, বনায়ন ও অবকাঠামো খাতসহ বিভিন্ন প্রকল্পে রেকর্ড পরিমাণ কর্মসূচি বাস্তবায়িত হয়েছে।

সরকারের আন্তরিকতা ও দূরদর্শীতার কারণে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রী সংখ্যা বৃদ্ধি, বাল্য বিবাহ রোধ, নারীর ক্ষমতায়ন ও আর্থ-সামাজিক উন্নয়নে মেয়েদের অংশগ্রহণ বৃদ্ধি পেয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীদের জন্য যুগান্তকারী উপবৃত্তি প্রথা চালু করা হয়েছে। তিনি বলেন, ঐতিহাসিক সাতক্ষীরার জনগণ দেশ-বিদেশে শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি, ক্রীড়া, বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তিতে বিশেষ অবদান রেখে আসছে। তিনি এ অর্জনকে ধরে রাখতে সাতক্ষীরাবাসীকে আরও সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি সাতক্ষীরা জেলার সার্বিক উন্নয়নে প্রয়োজনীয় সাহায্য-সহযোগিতার আশ্বাস দেন।

এর আগে প্রতিমন্ত্রী সাতক্ষীরা জেলা পরিষদ মিলনায়তনে জেলা পরিষদ আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।