মাদক তরুণ সমাজের সর্বনাশের কারণ: মায়া

স্টাফ রিপোর্টার: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম মাদককে পরিবার ও সমাজের সর্বনাশ উল্লেখ করে এর বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণের জন্য জেলা ও উপজেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

তিনি আজ মতলব দক্ষিণ উপজেলার পয়ালী উচ্চ বিদ্যালয় মাঠে সরকারের উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন। নারায়নপুর ইউনিয়ন চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদারের সভাপতিত্বে সমাবেশে আওয়ামী লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দীপু, মতলব উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম গিয়াস উদ্দিন, সেক্রেটারি বিএইচএম কবির আহমেদ, মতলব পৌরসভা মেয়র আওলাদ হোসেন লিটনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মাদক প্রসঙ্গে মন্ত্রী বলেন, তরুণ সমাজের জন্য মাদক একটি ভয়ংকর সর্বনাশের কারণ। মাদককে পরিবার ও সমাজের অশান্তির মূল কারণ হিসেবে উল্লেখ করে মন্ত্রী বলেন, এর বিরুদ্ধে পাড়ায় পাড়ায় প্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে হবে এবং মাদক ব্যবসায়ীদের ধরিয়ে দিতে ও চিহ্নিত করতে পুলিশ প্রশাসনকে সহযোগিতা করতে হবে। মাদকের সাথে জড়িতদের কোন প্রকার ছাড় দেওয়া যাবে না। দলীয় নেতাকর্মী জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

একই সাথে জঙ্গিবাদ ও অস্ত্রবাজদের বিরুদ্ধেও সচেতন থাকার জন্য জনগণকে অনুরোধ করেন মন্ত্রী। তিনি বলেন, জঙ্গিবাজ আর অস্ত্রবাজদের কোন দল নেই, দেশ নেই, তারা সমাজের শত্রু। বাল্য বিবাহকে নারী সমাজের অভিশাপ হিসেবে উল্লেখ করে মন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়ন ও পরিবারে নারীর সুসংহত অবস্থান নিশ্চিত করতে হলে তাদের লেখাপড়ার সুযোগ দিতে হবে, মানসিকভাবে পূর্ণ হওয়ার পথ তৈরি করে দিতে হবে।