নির্বাচন নিয়ে সমঝোতার প্রশ্নই আসে না: খাদ্যমন্ত্রী

নিউজ ডেস্ক: দেশে এখন কোনো ‘সংকট’ নেই দাবি করে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, নির্বাচন নিয়ে সমঝোতার কোনো প্রশ্নই আসে না।

ব্রিটিশবিরোধী আন্দোলনের নেতা প্রীতিলতা ওয়াদ্দেদারের ১০৭তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

কামরুল ইসলাম বলেন, ‘বাংলাদেশে এই মুহূর্তে কোনো সংকট নেই। নির্বাচন নিয়ে কোনো আলাপ-আলোচনা বা সমঝোতার প্রশ্নই আসে না।’

বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে আসবে— এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ‘আমরা বুঝতে পারছি, তারা পানি ঘোলা করে খাবে। তারা হয়তো শেষ পর্যন্ত নির্বাচনে আসবে। আমরাও সেটা চাই।’

নির্বাচনকালীন সরকারে বিএনপি অংশগ্রহণের সুযোগ থাকছে না জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, যেহেতু খালেদা জিয়া ও তার দল সংসদে নেই, তাই নির্বাচনকালীন সরকারে তাদের থাকার সুযোগ নেই।

তিনি বলেন, নির্বাচন সময় মতোই হবে। কেউ যদি নির্বাচন বানচাল করতে চায়, আগুন সন্ত্রাস করতে চায়, তাদের কোনো ছাড় দেওয়া হবে না।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাগরিকত্ব প্রসঙ্গে কামরুল ইসলাম বলেন, ‘আজ পত্রিকায় দেখলাম তারেক রহমান ২০১৫ সালে লন্ডনে একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি করেছেন। সেখানে তার পরিচয় তিনি ব্রিটিশ নাগরিক। তার স্ত্রী জোবায়দা রহমান তার অন্যতম পরিচালক।’

এ বিষয়ে বিএনপির বক্তব্য শোনার অপেক্ষায় আছে বলেও এ সময় জানান তিনি।

আলোচনা সভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী প্রমুখ বক্তব্য দেন।