আমরা নিখাদ ভালোবাসার স্বপ্ন দেখি

রাউজান প্রতিনিধি: ‘যুক্তিতে মুক্তি আসে, এগিয়ে যাবো এই বিশ্বাসে’ শ্লোগানকে সামনে রেখে রাউজানে আন্ত স্কুল বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছে। গতকাল শনিবার সকাল দশটায় একেএম ফজলুল কবির চৌধুরী আডোটিরিয়মে এই বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা।

সেন্ট্রাল বয়েজ অব রাউজানের ব্যবস্থাপনায় ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় মোট ১৪টি স্কুল প্রতিযোগিতায় অংশগ্রহন করে। মাকসুদুল আলম সুমনের পরিচালনায় উদ্বোধন অনুষ্টানে উপস্থিত ছিলেন রাউজান মাধ্যমিক শিক্ষা অফিসার তৌহিদ তালুকদার, বিশিষ্ট শিল্পপতি ফ্লামিংগো টুরস এন্ড ট্রাভেলস এর পরিচালক ফরহাদ গনী চৌধুরী নয়ন, সেন্ট্রাল বয়েজের উপদেষ্টা তারুণ্যের প্রতিক রাজনীতিবীদ আলহাজ্ব সাইফুল ইসলাম চৌধুরী রানা, সেন্ট্রাল বয়েজের সভাপতি সাইদুল ইসলাম, সাধারন সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব,  যুগ্ন সম্পাদক আসিফ জাহান, সাংগঠনিক সম্পাদক মঈনুদ্দীন জামাল চিশতী,কর্মকর্তা তারেক হাছান, ইকবাল হোসেন প্রমুখ।

অংশগ্রহনকারী নোয়াজিষপুর ফতেহনগর উচ্চ বিদ্যালয় ও নোয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের বিতর্কের বিষয় ‘সম্পদের অভাব নয়, অতিরিক্ত জনসংখ্যায় আমাদের প্রধান সমস্যা’। সুলতানপুর উচ্ছ বিদ্যালয় ও রাউজান আর আর এসি মডেল উচ্চ বিদ্যালয় ‘পরনির্ভর অর্থনীতিই টেকসই উন্নয়নকে বাধাগ্রস্থ করছে’। কদলপুর স্কুল এন্ড কলেজ ও গশ্চি উচ্চ বিদ্যালয় ‘প্রযুক্তি অধিক ব্যবহার শিক্ষাক্ষেত্রে কুফল ডেকে আনছে’।

মোহাম্মদপুর স্কুল এন্ড কলেজ ও আর্যমৈত্রেয় ইনিস্টিটিউশন ‘জনসচেতনাই পারে সড়ক দূর্ঘটনা রোধ করতে’। মহামুনি এংলোপালি উচ্চ বিদ্যালয় ও সুরেশ বিদ্যায়তন ‘কৃষি শিল্পের উন্নয়নই পারে বাংলাদেশকে উন্নত দেশে পরিনত করতে’। ছালামত উল্লাহ উচ্চ বিদ্যালয় ও হযরত এয়াছিন শাহ পাবলিক উচ্চ বিদ্যালয় ‘স্যাটলাইট সাংস্কৃতি বর্তমান তরুণ সমাজের অবক্ষয়ের মুল কারন’। গহিরা উচ্চ বিদ্যালয় ও বিনাজুরী স্কুল এন্ড কলেজ ‘সচেতনতাই পারে যুব সমাজকে মাদক থেকে দুরে রাখতে’ এই বিষয়ের উপর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকাল হতে বিকাল পর্যন্ত প্রাণবন্ত ১৪টি স্কুলের বিতর্ক প্রতিযোগিতায় বিচারক ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয় পর্যায়ের জাতীয় বিতর্ক প্রতিযোগীতায় সুনাম অর্জনকারী রিদোয়ান আলম আদনান,মুন্না মজুমদার,হাছান জাহিদ মাশরুক,সাদমান সাকিব জিসান,কাজী তৌকির জাহিদ, ফয়সাল রহমান। প্রথম রাউন্ডের বিতর্ক প্রতিযোগিতায় জয়ী হয়েছেন রাউজান আর আর এসি মডেল উচ্চ বিদ্যালয়, গহিরা উচ্চ বিদ্যালয়, আদুদিয়া উচ্চ বিদ্যালয়, আর্য্যমৈত্র উচ্চ বিদ্যালয়, ছালামত উল্লাহ উচ্চ বিদ্যালয়, গশ্চি উচ্চ বিদ্যালয় ও সুরেশ বিদ্যায়তন।

সেন্ট্রাল বয়েজের সভাপতি তরুণ সংগঠক সাইদুল ইসলাম জানান, আমরা স্বপ্ন দেখি অন্য সবার চেয়ে আলাদা। আমাদের স্বপ্নে কোন খাদ নেই, আছে নিখাদ ভালবাসা ও নি:স্বার্থ পরিশ্রম। তিনি আরো জানান রাউজানের শিক্ষার্থীদের মাঝে মেধাও সম্মান চর্চার অনুপ্রেরণা তৈরি করে দেওয়ায় সেন্ট্রাল বয়েজের মূল লক্ষ্য। আন্ত:স্কুল বির্তক প্রতিযোগিতা ৩য় বারের মত আয়োজন করতে পেরে আমরা মনেকরি স্বপ্নের ছোঁয়ায় আমরা সাফল্য।

প্রিন্স, ঢাকা