সন্তানের পড়াশোনার দায়িত্ব মায়ের: মোস্তাফিজ

ত্রিশাল প্রতিনিধি: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেছেন, সন্তানদের ঠিক মত শিক্ষা দেয়া হচ্ছে কিনা তা মাতাদেরই খোজ রাখতে হবে। বর্তমান সরকার শতভাগ শিশুকে বিদ্যালয়গামী করার জন্য নানামুখী উদ্যোগ গ্রহন করেছে।

আপনারা শুধু খোজ নিবেন শিক্ষকরা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করছে কিনা। আজকের শিশুকে সঠিক ভাবে গড়ে আগামীর বাংলা অচিরেই প্রতিটি স্কুল-মাদ্রাসাসহ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সাথে সম্পৃক্ত রাস্তাগুলোকে পাকাকরণ করা হবে। ইতিমধ্যেই এ প্রকল্প হাতে নিয়েছে সরকার। প্রত্যেক শিশু ও শিক্ষার্থীরা পায়ে জুতো পড়ে স্কুলে যাবে।

গতকাল বুধবার দুপুরে ময়মনসিংহের ত্রিশালে বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মা সমাবেশ ও উপজেলায় শতভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত শহীদ মিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাস চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ রমজান আলী, সাবেক ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুল মতিন সরকার, সাবেক এমপি রুহুল আমিন মাদানী, ময়মনসিংহ জেলা অতিরিক্ত পুলিশ সুপার এস এ নেওয়াজ, ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন, ময়মনসিংহ জেলা শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন, উপজেলা শিক্ষা অফিসার নুর মোহাম্মদ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, আগামী নির্বাচনের আগেই বাংলার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিবে সরকার। যেখানে বিদ্যুৎ সংযোগ দেয়া সম্ভব না সেখানে সোলার প্যানেলের মাধ্যমে আলোকিত করা হবে। ২০২১ সালের মধ্যে বিদ্যুৎ বিহঅন একটি ঘরও থাকবেনা।

এ সময় মন্ত্রী শতভাগ মিডডে মিল ও শহীদ মিনার স্থাপনের প্রসংশা করে বলেন ত্রিশালই সর্বপ্রথম উপজেলা যেখানে শতভাগ প্রতিষ্ঠানে শহীদ মিনার আছে এবং মিডডে মিল প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। আগামী ৩০ জুনের মধ্যে সারাদেশে এটি বাস্তবায়ন হবে বলে তিনি জানান।

প্রিন্স, ঢাকা