বার্নিকাটের বাসায় আ.লীগের কাদেরসহ নেতৃবৃন্দ

নিউজ ডেস্ক: বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাটের সঙ্গে বৈঠক করেছেন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। বার্নিকাটের বাসায় গতকাল সোমবার রাতের এ বৈঠকে প্রতিনিধি দলের নেতৃত্ব দেন আওয়ামী লীগের সাধারণ সম্পদাক ওবায়দুল কাদের।

আরও ছিলেন উপদেষ্টা পরিষদ সদস্য অ্যাম্বাসাডর মো. জমির, সভাপতিম-লীর সদস্য আব্দুর রাজ্জাক, ফারুক খান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও যুক্তরাষ্ট্র দূতাবাসের পলিটিক্যাল অ্যাফেয়ার্স সেকেন্ড সেক্রেটারি কাজী রহমান দস্তগীর প্রমুখ।

বৈঠকে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি, আঞ্চলিক রাজনৈতি অবস্থা ও রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া দুই সিটি নির্বাচন নিয়ে আলোচনা হয় বৈঠকে। তবে আওয়ামী লীগের নেতারা বৈঠকটিকে সৌজন্যমূলক নৈশভোজ বলে দাবি করেছেন।

বৈঠকে উপস্থিত একজন সদস্য জানান, আগামী জাতীয় নির্বাচন, রাজনৈতিক পরিস্থিতি, রোহিঙ্গা ইস্যু, যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ও আসন্ন দুই সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কথা হয়েছে।

বৈঠকে উপস্থিত একাধিক সূত্র জানায়, নৈশভোজ শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বার্নিকাটের পাঁচ মিনিট একান্ত বৈঠক হয়।