শরীয়তপুরে গ্লোবাল স্টেট সামাজিক সংগঠনের কমিটি গঠন

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরে গ্লোবাল স্টেট সামাজিক সংগঠনের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (২৬ এপ্রিল ২০১৮ ইং) দুপুরে শরীয়তপুর কোর্ট এলাকায় ল’ চেম্বারে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সংগঠনের উদ্যোক্তা এ্যাড. মোঃ মোসলেম খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, অধ্যক্ষ সিরাজুল হক ও মোঃ শাহজাহান কবির সহ আইনজীবী, সাংবাদিক ও নানান শ্রেণী পেশার মানুষ।

আলোচনা সভায় সকলের সম্মতিক্রমে শরীয়তপুর কোর্টের প্রবীন আইনজীবী ও বিশিষ্ট সমাজ সেবক এ্যাড. মোঃ মোসলেম খানকে আহবায়ক, শরীয়তপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল হক এবং স্মার্ট ডেন্টাল হলের মালিক ও বিশিষ্ট দন্ত চিকিৎসক মোঃ শাহজাহান কবির’কে উপদেষ্টা করে ৫১ সদস্য বিশিষ্ট গ্লোবাল স্টেট সামাজিক সংগঠনের কমিটি গঠন করা হয়।

এব্যাপারে সংগঠনের উদ্যোক্তা ও বর্তমান আহবায়ক এ্যাড. মোসলেম খান বলেন, এক পৃথিবী, এক রাষ্ট্র গঠনের দাবিতে গ্লোবাল স্টেট সামাজিক সংগঠনের পদচারনা। আর গ্লোবাল স্টেট সামাজিক সংগঠনের যে চিন্তা-ভাবনা রয়েছে সে গুলোকে বাস্তবে রূপ দিতে এই আলোচনা সভা ও কমিটি গঠন করা হলো।

এছাড়া আমাদের এই গ্লোবাল স্টেট সামাজিক সংগঠনের মূল উদ্দেশ্য হলো পৃথিবীতে একটাই রাষ্ট্র থাকবে, একটাই মুদ্রা থাকবে। এখানে কোন আলাদা রাষ্ট্র থাকতে পারবে না। এই পৃথিবীর মানুষ যার যেখানে ইচ্ছা, সে সেখানে বসবাস করবে। তিনি আরও বলেন, আমাদের বর্তমান পৃথিবীতে হানাহানি, যুদ্ধ-বিগ্রহ বেড়ে যাচ্ছে। তাই মানবতা ও শান্তি ফিরিয়ে আনতে গ্লোবাল স্টেটের বিকল্প নাই। এজন্যই আমরা সকলে মিলে গ্লোবাল স্টেট সামাজিক

সংগঠনের মাধ্যমে এক পৃথিবী, এক রাষ্ট্র এবং শান্তি, মানবতার শিখরে পৌঁছাতে চাই। এসময় তিনি উদহারণ দিয়ে আরও বলেন, মানুষ যখন মৃত্যুবরণ করে, তখন কি বলা হয়; তিনি বাংলাদেশ, ভারত বা অন্য কোন দেশ থেকে চলে গেছে ? তখন বলা হয়; তিনি পৃথিবী থেকে চলে গেছে। তাই বলতে চাই, এক পৃথিবী, এক রাষ্ট্রের খুবই প্রয়োজন। আর এজন্যই গ্লোবাল স্টেটের বিকল্প নাই। তাই এই লক্ষ্য বাস্তবায়নের জন্য সকলের দোয়া, আর্শিবাদ ও সার্বিক সহযোগিতা কামনা করছি।

প্রিন্স, ঢাকা