রাজশাহী বিভাগের সেরা সবুজ কুঁড়ি কিন্ডার গার্টেন স্কুল

ঈশ্বরদী প্রতিনিধি: ঈশ্বরদী শহরের পাবনা রোডে বাংলাদেশ কৃষি গবেষনা ইনস্টিটিউট-এ অবস্থিত সবুজ কুঁড়ি কিন্ডার গার্টেন স্কুল। শতভাগ পাশ এবং জিপিএ-৫ প্রাপ্তিতে রাজশাহী বিভাগের সেরা ঈশ্বরদীর সবুজ কুঁড়ি কিন্ডার গার্টেন স্কুল। রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ কিন্ডার গার্টেন স্কুল হিসেবে শিক্ষক/শিক্ষিকারা ধারাবাহিক ভাবে শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

মাতৃ স্নেহে আধুনিক পদ্ধতিতে শিক্ষার্থীদের পাঠদান। নয়ন জুড়ানো সবুজ শ্যামল গাছপালায় পরিবেশিত প্রাচিরে ঘেরা পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। কবিতা আবৃত্তি, গান, চিত্রাঙ্কন, শরীর চর্চা শিক্ষার পাশাপাশি শিশুদের মনন বিকাশের জন্য রয়েছে খেলাধূলার ব্যবস্থা। ১৯৮১ সালে ড. জয়নাল আবেদিন ও মোঃ আশরাফ হোসেন এই স্কুলের প্রতিষ্ঠা করেন।

স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ড. মোহাম্মদ হোসেন, শেখ মোস্তফা জামান সিএসও, রফিউদ্দিন, ফারুক হোসেন, রাজিব হুমায়ুন, রোকনুজ্জামান, শাহীন ইকবাল, জামিল হোসেন, মোশারফ হোসেন ও জুলমত হোসেনের নিবিড় ত্বক্তাবধায়নে স্কুলের শিক্ষার মান উন্নয়ন হয়েছে।

সবুজ কুঁড়ি কিন্ডার গার্টেন স্কুলের অধ্যক্ষ কবির আলী হিরু বলেন, রাজশাহী বিভাগের সেরা ঈশ্বরদীর সবুজ কুঁড়ি কিন্ডার গার্টেন স্কুল। স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ড. মোহাম্মদ হোসেন স্যারসহ ব্যবস্থাপনা কমিটির সকল সম্মানিত সদস্য শিক্ষক/শিক্ষিকা, অভিভাবক, অভিভাবিকা সর্বপরি শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমে এমন ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে। আমাদের লক্ষ শতভাগ জিপিএ-৫ এবং নূন্যতম পঞ্চাশ ভাগ বৃত্তি প্রাপ্তি।

এ বছর ৬০ জন শিক্ষার্থী প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিয়ে ৪৭জন জিপিএ-৫ পেয়ে শতভাগ পাশ করেছে। ট্যালেন্টপুলে ১৮ জন এবং সাধারনে ৫ জন বৃত্তি পেয়েছে। অত্র বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকাদের একমাত্র চাওয়া কৃষি মন্ত্রনালয়ের চাকুরী অন্তভুক্তি হওয়া।