জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

কুষ্টিয়া প্রতিনিধি: ‘উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ-লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে কুষ্টিয়ায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ কোর্ট চত্বর থেকে জেলা ও দায়রা জজ অরূপ কুমার গোস্বামীর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে কালেক্টরেট চত্বর প্রদক্ষিন শেষে জেলা আইনজীবী ভবনে এসে র‌্যালিটি শেষ হয়।

পরে নতুন আইনজীবী ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা ও দায়রা জজ ও জাতীয় আইগত সহায়তা প্রদান সংস্থা জেলা কমিটির চেয়ারম্যান অরূপ কুমার গোস্বামী এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তৃতা করেন , জেলা প্রশাসক মোঃ জহির রায়হান, পুলিশ সুপার মেহেদী হাসান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম এ বি এম মাহামুদুল হক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় মোঃ তৌহিদুল ইসলাম, যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম আনিসুর রহমান, যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আমিনুল ইসলাম, যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় মোঃ রাখিবুল ইসলাম, কুষ্টিয়ার সিভিল সার্জন ডাঃ রওশন আরা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোঃ মমিনুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট সিরাজ-উল ইসলাম, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নূরুল ইসলাম দুলাল, দিশা স্বেচ্ছাসেবী আর্থ-সামাজিক উন্নয়ন ও মানবিক কল্যাণ সংস্থা এর নির্বাহী পরিচালক মোঃ রবিউল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে জেলা আইনজীবী সমিতির সদস্যসহ এনজিও প্রতিষ্ঠানের কয়েক শ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ উপলক্ষে আইনজীবী ভবন চত্বরে মানুষকে সচেতনা সৃষ্টির লক্ষ্যে ইসলামী বিশ্ব বিদ্যালয়, দিশা সহ ৭টি প্রতিষ্ঠান লিগ্যাগ এইড প্রদর্শন মেলায় অংশ গ্রহন করেছে।

প্রিন্স, ঢাকা