খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে ৩ নেতা

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে রাজধানীর নাজিমউদ্দিন রোডের কারাগারে গেছেন দলটির তিন নেতা। তারা হলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান।

শনিবার বেলা সাড়ে ৩টার দিকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে উপস্থিত হন তারা। কিছুক্ষণ অপেক্ষার পর একজন কারা কর্মকর্তা এসে তাদের ফটকের ভেতরে নিয়ে যান।

এর আগে গত ১৯ এপ্রিল খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বিএনপির ওই তিন নেতা। তাদের ১৫ মিনিট বসিয়ে রাখার পর কারা কর্তৃপক্ষ জানায়, ওইদিন দেখা হবে না।

এরপর বিএনপি নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি জানান।

শনিবার কারাগারে দলীয় চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে যাওয়ার আগে সংবাদ সম্মেলন করে একই দাবি জানান ফখরুল। তিনি বলেন, চিকিৎসার অবহেলায় খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হলে তার দায় সরকারকে নিতে হবে।

দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা খালেদা জিয়ার ঘাড়, হাত, পা মেরুদণ্ডে ব্যথা ও চোখের সমস্যায় ভুগছেন বলে তার চিকিৎসকরা জানিয়েছেন। এদিকে তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠনের পর তার পরামর্শেই প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে বলে সরকারের ভাষ্য।