নিজের জন্য শুটিংয়ে কুক নিয়ে যান আনুশকা

নিউজ ডেস্ক: বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা জানেন কীভাবে সুস্থ এবং ফিট থাকতে হয়। এ কারণে কাজের মতো নিজের খাদ্য তালিকা নিয়েও তিনি খুব মনোযোগী। প্রায় সাড়ে তিন বছর ধরে এই বলিউড সুন্দরী খাদ্যাভাসে ব্যাপক পরিবর্তন এনেছেন। অনেকেরই হয়তো জানা নেই, বলিউডের জনপ্রিয় এই তারকা একজন নিরামিষভোজী। দেশে কিংবা দেশের বাইরে যেখানেই হোক না কেন নিজের খাদ্যতালিকা বজায় রাখার যথাসাধ্য চেষ্টা করেন তিনি।

সম্প্রতি সেটার প্রমাণও দিয়েছেন তিনি। আমেরিকায় আনন্দ এল রায়ের ‘জিরো’ ছবির শুটিং চলাকালে একজন শেফের ব্যবস্থা করেছিলেন আনুশকা। যে তার জন্য শুধু নিরামিষই রান্না করতেন।

বলিউডের একটি সূত্র জানিয়েছে, আনুশকা সিদ্ধান্ত নিয়েছেন, এখন থেকে তিনি নিরামিষ খেয়েই থাকবেন। এমনকী যখন শুটিংয়ের জন্য বাইরে থাকবেন তখন নিরামিষ রান্নার জন্য বেতন দিয়ে সবসময় একজন শেফ রাখারও চিন্তা করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আনুশকা কোনো প্রাণিজ খাবার, এমনকী দুগ্ধজাত পণ্যও খেতে রাজী নন। কিছুদিন আগে ‘সুই ধাগা’ ছবির শুটিংয়েও তিনি তার ব্যক্তিগত কুক নিয়ে গিয়েছিলেন।

সংশ্লিষ্ট সূত্র আরও জানিয়েছে, শুধুমাত্র সুস্বাস্থ্যের জন্য নয়, আনুশকা বিশ্বাস করেন ,নিরামিষ খেলে তার আধ্যাত্মিক সংযোগ তৈরি হবে।এজন্য নিরামিষের এই খাদ্যাভাস কোনোভাবেই আর ছাড়তে রাজী নন তিনি। বলিউডের এই অভিনেত্রী মনে করেন, যদি তিনি স্বাস্থ্যকর খাবার খান তাহলে তিনি স্বাস্থ্যকর জীবনযাপন করতে পারবেন এবং প্রকৃতির সঙ্গে মিলেমিশে একাকার হয়ে থাকবেন।