আন্দোলনের নামে মুক্তিযোদ্ধাদের অসম্মান করা হয়েছে

কুষ্টিয়া প্রতিনিধি: সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে কুষ্টিয়া জেলার ৬টি উপজেলায় মানববন্ধন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কুষ্টিয়া জেলা ইউনিট কমান্ডসহ সকল উপজেলা ইউনিট কমান্ড। মঙ্গলবার সকালে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে জেলা ইউনিটের উদ্যোগে মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা ইউনিট কমান্ডের কমান্ডার হাজী রফিকুল ইসলাম টুকু। ভেড়ামারায় মানববন্ধন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ। সকাল সাড়ে ১০টার দিকে ভেড়ামারা প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার স্ত্রী সন্তানগণ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ভেড়ামারা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এ্যাড. আলম জাকারিয়া টিপু, ডেপুটি কমান্ডার মাহাবুব আলম, সহকারী কমান্ডার (সাংগঠনিক) নূর আলম তাসফের, সাবেক কমান্ডার আবু দাউদ, সাবেক কমান্ডার মহি উদ্দীন বানাত, সাবেক ডেপুটি কমান্ডার রাশেদ আজগর।

মানববন্ধনে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে কোটা সংস্কারের দাবিতে যে আন্দোলন হয়েছে তা রাজনৈতিক চক্রান্ত। আন্দোলনের নামে বীর মুক্তিযোদ্ধাদের অসম্মান করা হয়েছে। এসময় প্রশ্ন তুলে বলেন যে মেধাবী ছাত্র মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনায় বিশ্বাস করেনা তারা স্বাধীন বাংলাদেশে চাকরিতে এলে দেশের স্বাধীনতা রক্ষায় কি ভূমিকা রাখবে।

মানববন্ধন শেষে কুষ্টিয়া জেলা প্রশাসক ও ৬টি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

প্রিন্স, ঢাকা