কোপা দেল রেতে চ্যাম্পিয়ন বার্সেলোনা

নিউজ ডেস্ক: কোপা দেল রের ফাইনালে সেভিয়াকে রীতিমতো উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছে বার্সেলোনা।

শনিবার রাতে ওয়ান্দা মেত্রপলিতানো স্টেডিয়ামে সেভিয়াকে ৫-০ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মতো এই টুর্নামেন্টের শিরোপা ঘরে তোলে বার্সা।

জোড়া গোল করে এ জয়ে দারুণ অবদান রাখেন বার্সার উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। এছাড়া লিওনেল মেসি, আন্দ্রেস ইনিয়েস্তা ও ফিলিপে কৌতিনহোর একটি করে গোল করেন।

ফাইনালে সেভিয়ার বিপক্ষে বড় এই জয়ের শুরুটা করেন লুইস সুয়ারেজই। ম্যাচের ১৪তম মিনিটে গোলমুখে ফিলিপে কোতিনহোর বাড়ানো পাস থেকে পাওয়া বল জালে জড়িয়ে দলকে প্রথমবারের মতো এগিয়ে নেন সুয়ারেজ। এরপর ম্যাচের ৩১তম মিনিটে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

৪০তম মিনিটে মেসির সঙ্গে দারুণ বোঝাপড়ায় নিজের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। বার্সেলোনা ম্যাচে ৩-০ গোলে এগিয়ে থাকা অবস্থায় বিরতির বাঁশি বাজে।

বিরতির পর ম্যাচের ৫২তম মিনিটে গোল করে দলকে ৪-০ গোলে এগিয়ে নেন আন্দ্রেস ইনিয়েস্তা। এরপর ম্যাচের ৬৯তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৫-০ তে উন্নীত করেন বার্সার ব্রাজিলিয়ান তারকা কৌতিনহো।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাওয়ায় এ বছর ‘ট্রেবল’ জেতার সুযোগ নেই বার্সেলোনার সামনে। তবে ‘ট্রেবল’ না হলেও এরনেস্তো ভালভার্দের শিষ্যরা যে ‘ডাবল’ ঘরে তুলছে তা নিশ্চিত। কোপা দেল রেতে চ্যাম্পিয়ন হওয়া বার্সেলোনা লা লিগায় তাদের শেষ পাঁচ ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয় পেলেই মৌসুমের দ্বিতীয় শিরোপা ঘরে তুলবে।