পাকিস্তানের মুসলীম লীগের অবস্থা হবে বিএনপির

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি অধ্যাপক ড. এম. আব্দুস সোবহান বলেছেন, আমরা জানি বর্তমানে পাকিস্তানে মুসলিম লীগের দশা কী! বিএনপিরও এই দশা হবে, ইনশাআল্লাহ। কারণ সত্যের ওপর না থাকলে টিকে থাকা যায় না।

ভিসি বলেন, জিয়াউর রহমান যখন চট্টগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্র থেকে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা দিচ্ছিলেন, তখন তাকে ঘোষণা থেকে বঙ্গবন্ধুর নাম মুছে দেয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু তিনি সেটা করতে রাজি হননি।

তিনি বলেছিলেন, ঘোষণা থেকে বঙ্গবন্ধুর নাম মুছে দেয়া যায়। কিন্তু লাখো-কোটি বাঙালির হৃদয় থেকে কী বঙ্গবন্ধুর নাম মুছে দেয়া যাবে? অথচ সেই জিয়াউর রহমানের দল এখন এটা নিয়ে মিথ্যার রাজনীতি করে। কেননা এই দলটাই তো তৈরি হয়েছে মিথ্যার ওপর ভিত্তি করে।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আয়োজিত জয়পুরহাট জেলা সমিতির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক মোজাফফর হোসেন, রাবি প্রো-ভিসি আনন্দ কুমার সাহা, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার প্রমুখ।

সভাপতিত্ব করেন আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর। এর আগে সকালে ক্যাম্পাসে র‌্যালি বের করা হয়। এছাড়া সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।