কবি লিলি হকের ক্লান্তিহীন পথচলা আমাদের অনুপ্রানিত করে

নিউজ ডেস্ক: ২০ এপ্রিল, ২০১৮ শুক্রবার বিকেলে ‘চয়ন’ ও ‘দশদিগন্ত’ সাহিত্য ম্যাগাজিন এর ২৭ বছর পুর্তী এবং ‘চয়ন সাহিত্য ক্লাব’ এর ষোড়শ প্রতিষ্ঠাবার্ষিকী, ‘চয়ন সাহিত্য ক্লাব স্বর্ণপদক-২০১৭’ প্রদান, প্রখ্যাত লোকবিজ্ঞানী ড. আশরাফ সিদ্দিকী রচিত, আজিজা খাতুন হক অনূদিত দ্যা ফেইস অফ ও ‘চয়ন প্রকাশন’ হতে প্রকাশিত মোহাম্মদ জিল্লুর রহমান সম্পাদিত ‘লালন শাহ:বহুমাত্রিক মূল্যায়ন’ ও কথাশিল্পী ওয়াসীম হক এর ছড়াগ্রন্থ ‘সবুজ গাঁয়ের হলদে পাখি’র প্রকাশনা উৎসব, কবিতা পাঠ, সঙ্গীতানুষ্ঠান কবি লিলি হক এর সভাপতিত্বে জাতীয় জাদুঘর কবি সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব কামাল লোহানী, বিশেষ অতিথি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য ড. মিজানুর রহমান, সমাজকর্মী সেলিনা খালেক, প্রধান আলোচক সুসাহিত্যিক আলী ইমাম।

অনুষ্ঠানে আগত ভক্ত ও শুভানুধ্যায়ীদের ফুলের তোড়া ও নানান কবিতা গানে কবিকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয় । আলোচকবৃন্দ কবির জীবনি, প্রকাশিত কবিতা ও সাহিত্য র্কমের উপর বিশদ আলোচনা করেন ।

আলোচকবৃন্দ বলেন কবি লিলি হকের ক্লান্তিহীন এ ধীর্ঘ পথচলা আমাদের অনুপ্রানিত করে ।

চয়ন সাহিত্য ক্লাব স্বর্ণপদক-২০১৭ পদকপ্রাপ্ত গুণীজন সঙ্গীতশিল্পী ড.নাশিদ কামাল, শিক্ষাবিদ খন্দকার হাসিনা বেগম।

আলোচনা সভা শেষে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী নাশিদ কামাল, রেজাউল করিম হিটলু, ওবায়েদুর রহমান, লাবনী সিং ও স্বপন চৌধুরী এবং কবিতা আবৃতি করেন শিশু শিল্পী রুহামা তাহসিন জয়া সহ বিভিন্ন আবৃতিকার ।

অনুষ্ঠান উপস্থাপনা করেন ছড়াশিল্পী ওয়াসীম হক। সার্বিক পরিচালনায় ছিলেন অনুবাদক মোঃ নুরুল হক। বৃষ্টিস্নাত বৈশাখী সন্ধ্যায় অনুষ্ঠানটি এক মিলনমেলায় পরিণত হয়।