মুক্তিযুদ্ধের চেতনার বার্তা প্রতিটি ঘরে পৌঁছাতে হবে: মোশাররফ

স্টাফ রিপোর্টার:  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, প্রতিটি বাঙালির ঘরে বর্তমান সরকারের উন্নয়ন ও মুক্তিযুদ্ধে চেতনার বার্তা পৌঁছে দিতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার প্রত্যয় নিয়ে সবাইকে নতুন উদ্যমে কাজ করতে হবে। জাতিকে ঐক্যবদ্ধ থেকে উন্নয়নের পথে আগাতে হবে।

মন্ত্রী শনিবার ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ ক্যাম্পাসে বর্ষবরণ-১৪২৫ ও বৈশাখী মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বাঙালি সকল সংস্কৃতিক কর্মকাণ্ড ও উৎসব নির্বিঘ্নে পালন করতে পারে। অতীতে স্বাধীনতা বিরোধীরা মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালি সংস্কৃতিকে ভূমণ্ডল করেছে। তাই এখন থেকেই প্রতিটি বাঙালির ঘরে বর্তমান সরকারের উন্নয়ন ও মুক্তিযুদ্ধে চেতনার বার্তা পৌঁছে দিতে হবে। যাতে বর্তমান প্রজন্ম প্রগতিশীল হিসেবে গড়ে উঠে।

মন্ত্রী আরো বলেন, বাঙালি জাতির জন্য এ বছরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ এই বছরেই হবে জাতীয় নির্বাচন। বাংলার সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনা বাঁচিয়ে রাখার জন্য স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে পুনরায় ক্ষমতায় আনার বিকল্প নেই। বাঙালি সংস্কৃতি চর্চার পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নেয়ার জন্য তিনি প্রত্যয়ী হয়ে সবাইকে কাজ করার আহ্বান জানান।

জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, ফরিদপুর পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু, সদর উপজেলার চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর এবং জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।