বৈশাখ বন্দনায় গফরগাঁর জনমানব

গফরগাঁও প্রতিনিধি: মুছে যাক গ্লানি, ঘোচে যাক জরা, অগ্নি স্নানে সূচী হোক ধরা। এসো হে বৈশাখ এসো এসো। চিরায়ত এই বৈশাখ বন্দনায় শুরু হল বাংলা নববর্ষ ১৪২৫ বঙ্গাব্দ। সকাল ৮ টায় মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় গফরগাঁওয়ে বাংলা নববর্ষের সূচনা। গফরগাঁও উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমীর যৌথ উদ্যোগে আয়োজিত দিন ব্যাপী কর্মসুচীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ডা: শামীম রহমান। উৎসবমুখর পরিবেশে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয় সরকারি পদস্থ কর্মকর্তা,বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও সর্বস্তরের মানুষ।

শোভাযাত্রা এসে শেষ হয় পৌরসভার গো-হাটা বটমুলে। মানুষ ভজলে সোনার মানুষ হবি। ফকির লালন সাঁইজির এই গানের চরণ ছিল এবারের শোভাযাত্রার প্রতিপাদ্য বিষয়। প্রায় একযুগ ধরে আয়োজিত বটমুলে নববর্ষের অনুষ্ঠানে ছিল হাজার হাজার মানুষের উপচে পড়া ভিড়। বর্ষবরণ বন্দনা আর লোকগানের মাধ্যমে অগনতি মানুষের উপস্থিতি বৈচিত্রময় এক উৎসবে পরিনত হয়। এছাড়া সর্বস্তরের মানুষের জন্য আয়োজন করা হয়েছিল উন্মুক্ত হংস প্রতিযোগিতার।

বিকেলে বটমুলে আয়োজন করা হয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশ গ্রহনে বর্ষবরণ অনুষ্ঠানের। সাংস্কৃতিক পরিবেশনায় ছিল স্থানীয় ঋজু একাডেমী, উদীচী শিল্পীগোষ্ঠী, মুক্ত পায়রা খেলাঘর, সুর্য সারথী খেলাঘর, শিকদার একাডেমী ও গফরগাঁও থিয়োরের শিল্পীবৃন্দ। সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গফরগাঁও উপজেলা নির্বাহী অফিসার ডা: শামীম রহমান, সহকারি কমিশনার(ভূমি) আশরাফ সিদ্দিক,উপজেলা দুপ্রক সভাপতি ডা: কে এম এহছান এডভোকে ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

প্রিন্স, ঢাকা