বিএনপির অসাংবিধানিক দাবী জনগণ মানবে না: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি: আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, আগামী নির্বাচনকে সামনে রেখে গণআন্দোলনের মাধ্যমে সরকারের কাছ থেকে দাবী আদায়ের জন্য বিএনপির কোন নৈতিক শক্তি নেই, সেই সাংগঠনিক শক্তিও নেই। তাদের এসব অসাংবিধানিক দাবী জনগণ মেনে নেবে না।

শনিবার সকাল ১০টার দিকে কুষ্টিয়ার পিটি আই রোডস্থ নিজ বাসভবনে বর্ষবরণের অনুষ্ঠানে যোগ দিয়ে ‘ কোটা পদ্ধতি আন্দোলনের মত ভোটাধিকার আদায়ে গণআন্দোলন গড়ে তোলা হবে’ বিএনপির এমন দাবীর প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কোটা পদ্ধতি বাতিল হওয়ায় আগামী নির্বাচনে প্রভাব পড়বে এমন প্রশ্নের জবাবে হানিফ বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর দেশে একটা সমান্তরাল পরিবেশ সৃষ্টি হয়েছে। সে বিবেচনায় ছাত্রদের দাবীর প্রতি সমর্থন জানিয়ে কোটা পদ্ধতি বাতিল করা হয়েছে। এটা নিয়ে আগামী নির্বাচনে আওয়ামীলীগের জন্য ঝুঁকির কোন কিছু নেই। বরং যে ছাত্র সমাজ কোটার বিরুদ্ধে ছিল তাদের জন্য এটা সহায়ক হবে বলে মনে করেন তিনি।

এ সময় জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন রাজু, শহর আওয়ামীলীগের সভাপতি তাইজাল আলী খান, সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ ছাত্রলীগ, যুবলীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাজীবির মানুষ উপস্থিত ছিলেন।

প্রিন্স, ঢাকা