উৎসাহ উদ্দীপনায় নাটোরে বাংলা নববর্ষ

নাটোর প্রতিনিধ: ”এসো হে বৈশাখ, এসো এসো” গান গেয়ে নাটোরে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ। এ উপলক্ষে শনিবার এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন নববর্ষ লেখা শোভিত ব্যানার ও ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করে।

জেলা প্রশাসক শাহীনা খাতুনের নেতৃত্বে এক বর্ণিল শোভাযাত্রা শহরের কানাইখালী মাঠ থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে নাটোর রাজবাড়িতে গিয়ে শেষ হয়। সেখানে মুক্তমঞ্চে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। এ ছাড়া একই স্থানে আয়োজন করা হয় তিন দিন ব্যাপী গ্রামীন মেলা। প্রতিদিন বিকেল ৫ টা পর্যন্ত চলবে এই মেলা। শোভাযাত্রা সহ সকল অনুষ্ঠান ও তিনদিনব্যাপী মেলা নির্বিঘ্নে করতে পুলিশ প্রশাসন বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে।

আনন্দ শোভাযাত্রায় উপস্থিত ছিলেন নাটোর ২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, স্থানীয় সরকার উপপরিচালক গোলাম রাব্বী, নাটোর পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজ্জাকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মনিরুজ্জামান ভূঞাঁ, জেলা ম্যজিস্ট্রেট ড. চিত্রলেখা নাজনীন, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. সাজেদুর রহমান খাঁন, উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান সহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, স্কুল কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রীবৃন্দ এবং এনজিও সংগঠন। শোভাযাত্রায় বর্ণিল মোষের গাড়ী, ঘোড়ার গাড়ী, প্রতীকী হরিন, ময়ূর, পালকী ও মুখোশের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।

এছাড়াও নববর্ষ উদযাপনে ড. জাকির তালুকদারের তত্বাবধানে নাটোর ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরীতে ৩ দিনব্যাপি একটি বইমেলার আয়োজন করা হয়েছে। আবার জেলার বিভিন্ন উপজেলাতেও বাংলা নববর্ষ পালনে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

প্রিন্স, ঢাকা