দেরাদুনে খেলতে চায় না বাংলাদেশ

নিউজ ডেস্ক: জুনে আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলার কথা রয়েছে বাংলাদেশের। আফগানিস্তান চাইছে ভারতের দেরাদুনে হোক দুই দলের দ্বিপাক্ষিক সিরিজটি।

বাংলাদেশও আফগানিস্তানের বিপক্ষে খেলতে রাজী। কিন্তু দেরাদুনে পরিবর্তে অন্য কোথায় খেলার প্রস্তাব বিসিবির। এরই মধ্যে বিসিসিআই এবং এসিবির সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

বিসিবি কলকাতা কিংবা বেঙ্গালুরুতে খেলার ইচ্ছার কথা জানিয়েছে। নাজমুল হাসান বলেছেন,‘আমরা বিসিসিআইকে ভেন্যু পরিবর্তনের কথা জানিয়েছি। আমাদের খেলোয়াড়দের সুবিধার কথা চিন্তা করে আমরা একটি সুবিধাজনক জায়গায় খেলা চাচ্ছি।’

‘আফগানিস্তানের বিপক্ষে সিরিজের পরপরই আমরা ওয়েস্ট ইন্ডিজে খেলতে যাবো। ওটা আমাদের পূর্ণাঙ্গ সিরিজ। খেলোয়াড়দের ট্রাভেলে সুবিধা হয় এমন একটি ভেন্যুর খোঁজে আমরা। দেরাদুন অবশ্যই দারুণ একটি ভেন্যু। কিন্তু আমরা চাচ্ছি সুবিধাজনক একটি ভেন্যু যেখানে সহজেই যাওয়া যায়। খুব ভালো হয় যদি কলকাতা কিংবা বেঙ্গালুরুতে সিরিজ আয়োজন করা যায়। আমরা বিষয়টি নিয়ে কথা বলেছি। বিসিসিআই আমাদের সাহায্য করবে এমনটাই বিশ্বাস করছি।’-যোগ করেন নাজমুল হাসান।

আফগানিস্তান গত বছর টেস্ট স্ট্যাটাস পেয়েছে। ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট অঙ্গনে পা রাখবে তারা। ১৪ জুন দুই দলের একমাত্র টেস্ট ম্যাচ শুরু। এর আগে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলতে চায় আফগানিস্তান।

মূলত ভ্রমণ জটিলতার কারণে দেরাদুনে খেলতে রাজী নয় বিসিবি। পাশাপাশি বিরুদ্ধ কন্ডিশন তো রয়েছেই। সব কিছু মিলিয়ে কলকাতা কিংবা বেঙ্গালুরুতে খেলার প্রস্তাব ঘরোয়া ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার।