সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাভাষীদের বন্ধন: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক: সাম্প্রদায়িক সম্প্রীতিকে বাংলা ভাষাভাষী জনগণের মেলবন্ধনের চাবিকাঠি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেন, সাম্প্রদায়িক অপশক্তি বাংলা ভাষাভাষীদের সংস্কৃতি ও শিল্প সাহিত্যকে একটি ভিন্ন ধারায় নেওয়ার অপচেষ্টা করছে। কিন্তু চার হাজার বছরের বাঙালি সভ্যতায় বায়ান্নর ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ যে নতুন শক্তি যুগিয়েছে, তা সেই অপচেষ্টাকে নস্যাৎ করে দিতে যথেষ্ট।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বিশ্ববঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন সৈয়দ রেজাউল করিম তানসেন এমপি, ভারতের বিশ্ববঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন প্রতিষ্ঠাতা সম্পাদক রাধাকান্ত সরকার, আনন্দবাজার পত্রিকার সাংবাদিক সুকুমার রুজ, সংগীত শিল্পী অর্চনা বসু, সংগীত শিল্পী কুমকুম সেন গুপ্ত, অভিনেত্রী ও কবি চলচ্চিত্র প্রযোজক কেয়া বসাক, সংগীত শিল্পী দীপ্তী গুহ, রবীন্দ্র সংগীত শিল্পী ও কবি পূরবী দাস, বাংলাদেশের অভিনেতা নাদের চৌধুরী, চলচ্চিত্র প্রযোজক ধীমন বড়ূয়া, সাংবাদিক জোবায়ের নোবেল, সাংবাদিক আব্দুস সালাম রানা, চলচ্চিত্র দর্শক সমিতির মহাসচিব ফিরোজ কবীর আকাশ প্রমুখ।

এর আগে সকালে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত বৈসাবি উৎসব শোভাযাত্রা ও জলে পুষ্পাঞ্জলি ভাসানো উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব নরুল আমীন।

তথ্যমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত হচ্ছে বাংলাদেশ।