জাবি শিক্ষার্থীদের রিলিজ শ্লিপে ভর্তি কার্যক্রম শুরু

স্টাফ রিপোর্টার: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণীর ভর্তি কার্যক্রমে ২য় রিলিজ শ্লিপের অনলাইন আবেদন ১৬ এপ্রিল বিকাল ৪টা থেকে শুরু হয়ে ২৪ এপ্রিল ২০১৮ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে। উক্ত ভর্তি কার্যক্রমে যে সকল প্রার্থী ক) প্রাথমিক আবেদন নিশ্চয়ন হয়েছে কিন্তু মেধা তালিকায় স্থান পায়নি খ) মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি গ) ভর্তি বাতিল করেছে, সে সকল প্রার্থী ২য় রিলিজ শ্লিপে আবেদন করতে পারবে।

২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল শ্রেণির ভর্তি কার্যক্রমে যে সকল প্রার্থী ইতিপূর্বে অনলাইনে প্রাথমিক আবেদন করতে পারেনি, সে সকল প্রার্থী ১৬ এপ্রিল বিকাল ৪টা থেকে ১৯ এপ্রিল ২০১৮ তারিখ রাত ১২টা পর্যন্ত অনলাইনে শেষবারের মতো ২য় পর্যায়ে প্রাথমিক আবেদন করতে পারবে।

যে সকল প্রার্থী ইতিপূর্বে প্রাথমিক আবেদন করেছে কিন্তু সংশ্লিষ্ট কলেজে ফরম জমা দেয়নি তারাও আবেদন ফিসহ ফরম কলেজে নিধারিত সময়ের মধ্যে জমা দিতে পারবে। যে সকল প্রার্থী প্রাথমিক আবেদন নিশ্চয়ন করবে তাদের মেধা তালিকায় স্থান পেতে অবশ্যই ২য় রিলিজ শ্লিপে মাধ্যমে আবেদন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.admissions.nu.edu.bd অথবা nu.edu.bd/admissions থেকে এ সংক্রান্ত সকল তথ্য জানা যাবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত ও প্রাইভেট) প্রোগ্রামে ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক রেজিস্ট্রেশন কার্ড ১২ এপ্রিল থেকে ১৭ মে ২০১৮ তারিখ পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nu.edu.bd/admissions/regicard   হতে সংগ্রহ করা যাবে।

এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nubd.info ও www.nu.edu.bd থেকে জানা যাবে।