মতিয়া চৌধুরী বক্তব্য প্রত্যাহার না করলে আবারও অবরোধ

নিউজ ডেস্ক: কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের পক্ষে বাংলাদেশ সাধারণ ছাত্র সংগ্রাম অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক আন্দোলনকারীদের নিয়ে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর বক্তব্যের প্রতিবাদ করে বলেন, আমরা তার মন্তব্যের তীব্র নিন্দা জানাই। আজ বিকাল ৫টার মধ্যে তিনি বক্তব্য প্রত্যাহার না করলে বিকেল ৫টার পর সারা দেশ অচল করে দেওয়া হবে।

মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন ,শিক্ষার্থীদের আন্দোলন বানচাল করতে একটি কুচক্রীমহল ভিসি স্যারের বাসভবনে তাণ্ডবলীলা চালিয়েছে। বিষয়টি খুবই দুঃখজনক। তবে এই ঘটনার সঙ্গে ছাত্ররা কোনোভাবেই জড়িত নয়। কিছু কুচক্রীমহল এর সঙ্গে জড়িত। আমরা এর শাস্তি দাবি করছি।

নুরুল হক আরও বলেন, আমাদের আন্দোলনে পুলিশ অতর্কিতে হামলা চালায়। তারা ছাত্রদের ওপর কাঁদানে গ্যাস, টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ ও লাঠিপেটা করায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। তখন ছাত্ররাও নিজেদের বাঁচাতে পুলিশের ওপরে ইটপাটকেল ছুড়ে মারে।

নুরুল হক আরও বলেন, আমরা সরকারের পক্ষ থেকে আশ্বাস পাওয়ার পর ৭ মে পর্যন্ত আন্দোলন স্থগিত করার ঘোষণা দিয়েছি। যদি এর মধ্যে আমাদের দাবি দাওয়া মেনে না নেওয়া হয় তাহলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।