ভিসির বাসভবনের হামলা পরিকল্পিত: কাদের

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসির বাসভবনে হামলা পরিকল্পিত। আজ সকালে ঢাবি ভিসির বাসভবন পরিদর্শনে গিয়ে ওবায়দুল কাদের এই মন্তব্য করে বলেন, এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদেরকে কোন অবস্থায় ছাড় দেওয়া হবে না।

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ক্ষতি নিরূপণ ও দোষীদের চিহ্নিত করে আগামী দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন পেশ করতে বলা হয়েছে। সোমবার রাতে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত সিন্ডিকেট সভায় এ কমিটি গঠন করা হয়।

প্রো-উপাচার্য অধ্যাপক ড. নাসরীন আহমাদকে আহ্বায়ক করে গঠিত এ কমিটির সদস্যরা হলেন, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোসাম্মৎ নীলিমা আকতার, সিনেট ও সিন্ডিকেট সদস্য এসএম বাহালুল মজনুন, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. মোয়াজ্জম হোসেন মোল্লাহ।

কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভের মধ্যে রবিবার গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।