গণ সংযোগ করছেন মনোনয়ন প্রত্যাশী দীপু

স্টাফ রির্পোটার: গফরগাঁওয়ের সাধারণ মানুষের কাছে ডক্টর মোহাম্মদ আবুল হোসাইন দীপু নিজের বার্তা পৌঁছে দিতে নিরন্তর কাজ করে যাচ্ছেন। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক ডক্টর মোহাম্মদ আবুল হোসাইন দীপু বাংলাদেশ আওয়ামী নবীন লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১০, গফরগাঁও আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী তিনি। গণ মাধ্যম কর্মীদের কছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে তিনি দাবি করেন,২০০৮ ও ২০১৪ সালে গফরগাঁওয়ের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় তৃনমুলের অন্যতম পছন্দের তালিকায় ছিলেন।

ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও গফরগাঁও উপজেলা আওয়ামীলীগের অন্যতম এই নেতা সাধারণ মানুষের পাশে এলাকায় কাজ করে যাচ্ছেন। সাবেক এ ছাত্র নেতা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র সজীব ওয়াজেদ জয় তার রাজনীতির অন্যতম প্রেরণা ।

গফরগাঁও উপজেলার পাগলা থানাধীন টাঙ্গাব ইউনিয়নের আঙ্গারী গ্রামের সন্তান ডক্টর মোহাম্মদ আবুল হোসাইন দীপু। গফরগাঁও-পাগলা এলাকার মানুষের পাশে থাকতে চান আজীবন। তার নির্বাচনী ইশতেহারে গফরগাঁওকে শিল্প সমৃদ্ধ অঞ্চল হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১০, গফরগাঁও আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে ডক্টর মোহাম্মদ আবুল হোসাইন দীপু এলাকায় কাজ করে যাচ্ছেন। তিনি বলেন,নিয়মিতভাবে এলাকার মানুষের সাথে পরামর্শ সভা,উঠান বৈঠক এসব করে যাচ্ছেন।

রাজনৈতিক জীবন বৃত্তান্তে তিনি উল্লেখ করেছেন,সপ্তম শ্রেণিতে পড়া অবস্থায় স্কুল ছাত্রলীগের সভাপতি হয়েছেন। কবি নজরুল সরকারী কলেজ ছাত্রলীগের রাজনীতি ও ঢাকা বিশ্ব বিদ্যালয়ে সক্রিয় রাজনীতি করেছেন।

নানা ঘাত প্রতিঘাত পেরিয়ে অক্লান্ত পরিশ্রম করে আজকের এই অবস্থানে এসে দাঁড়িয়েছেন। এই মানুষটির আকাক্ষা, তার প্রত্যন্ত এলাকার জনগণ যেন উপযুক্ত শিক্ষা ও স্বাস্থ্য সেবা পান। এই জনগোষ্ঠীর স্বপ্ন বাস্তবায়নে তিনি বেশ কয়েক গুরুত্বপুর্ণ দফা নির্বাচনী প্রচারনায় উল্লেখ করছেন। তন্মধ্যে শিল্প,শিক্ষা,স্বাস্থ্য,কৃষি ও সমতা ভিত্তিক সমাজের কথা বলেছেন।

ডক্টর মোহাম্মদ আবুল হোসাইন দীপু বলেন, স্কুল জীবনে গফরগাঁওয়ের অবিসংবাদিত নেতা,প্রয়াত আলতাফ হোসেন গোলন্দাজ এর সংস্পর্শে এসে রাজনীতির হাতেখড়ি লাভ করেন।

পরবর্তীতে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের রাজনীতির প্রাণ পুরুষ বীর মুক্তিযোদ্ধা বর্ষীয়ান নেতা আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান এর সান্নিধ্য লাভ করেন।

এই বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্বের স্নেহাশীষ লাভ করে রাজনীতির ময়দানে সাফল্যও পেয়েছেন বলে তিনি অকপটে স্বীকার করেন ।
তিনি বলেন,আগামী জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে গণতন্ত্রের মানস কণ্যা আধুনিক বাংলাদেশের রূপকার জননেত্রী শেখ হাসিনার সু নিশ্চিত জয় জয়কার। ইনশাল্লাহ নৌকার ঘাঁটি গফরগাঁও,শেখ হাসিনার ঘাঁটি এই গফরগাঁওবাসী তা আবারো প্রমান করবে।