সানরাইজার্স ও রয়্যালস মাঠে নামছে আজ রাতে

নিউজ ডেস্ক: আইপিএল শুরুর আগেই ধাক্কা খাওয়া সানরাইজার্স হায়দরাবাদ এবং রাজস্থান রয়্যালস আজ সোমবার রাতে মাঠে নামছে। বল টেম্পারিংয়ের দায়ে দু’দলেরই অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ নিষিদ্ধ হয়েছেন। রাতে তাই দু’দলই মাঠে নামবে নতুন অধিনায়কের নেতৃত্বে। আর সবকিছু ঠিকঠাক থাকলে সানরাইজার্সের জার্সি পরে মাঠে দেখা যাবে বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, সানরাইজার্সের পেস আক্রমণের নেতৃত্ব দেবেন ভুবনেশ্বর কুমার এবং সন্দীপ শর্মা। স্পিন বোলিংয়ের ভার থাকবে বাংলাদেশের বামহাতি স্পিনার সাকিব আল হাসান এবং আফগান তরুণ লেগ স্পিনার রশিদ খানের উপর।

এছাড়া টপ অর্ডারে শেখর ধাওয়ান ও কেন উইলিয়ামসনের পাশাপাশি মিডল অর্ডারে মনিশ পান্ডে, ইরফান পাঠানের সঙ্গে সাকিব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে মনে করছে ভারতীয় গণমাধ্যম।

তবে যে কোন দলের জন্য স্মিথ এবং ওয়ার্নারের জায়গা অপূরণীয়। সংক্ষিপ্ত সময়ের মধ্যে রাজস্থান আজিঙ্কা রাহানে এবং হায়দরাবাদ কেন উইলিয়ামসনকে অধিনায়ক করেছে। এতো অল্প সময়ে দলের দায়িত্ব বুঝে নেওয়া কঠিন।

এ বিষয়ে সানরাইজার্ন কোচ টম মুডি বলেন, ‘অল্প সময়ের মধ্যে কেনকে দলের দায়িত্ব দেওয়া হয়েছে। দলে সামান্য হলেও এর প্রভাব পড়েছে। তবে তার জন্য অধিনায়কের দায়িত্ব পালন করা নতুন কিছু নয়।’ এছাড়া আজ রাজস্থানের হয়ে আইপিএল অভিষেক হতে পারে আরেক আফগান বিস্ময় জহির খানেরে। বাহহাতি এই তরুণ চায়নাম্যান তার বোলিং দিয়ে এরইমধ্যে নজরে এসেছেন।