কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে বসবেন ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক: কোটা সংস্কার আন্দোলনে থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে রোববার গভীর রাত পর্যন্ত। বর্তমানে থমথমে অবস্থা বিরাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায়। আজ সোমবার আন্দোলনকারীদের সঙ্গে বসার কথা রয়েছে ওবায়দুল কাদেরের।

রোববার রাত দেড়টার দিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষাঙ্গন ও হলে ফিরে যেতে অনুরোধ করা হয়েছে। সোমবার বেলা ১১টায় দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কোটা সমস্যা নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসবেন।

নানক বলেন, তিনি সরকারের পক্ষ থেকে এখানে এসেছেন। প্রধানমন্ত্রী পুরো ঘটনা অবগত। আন্দোলনকারীদের মধ্যে যাদের আটক করা হয়েছে, এরই মধ্যে তাদের ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একটি চক্র নানা গুজব ছড়িয়ে শিক্ষাঙ্গন অস্থিতিশীল করতে চায় জানিয়ে তিনি বলেন, এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

এ বিষয়ে তাৎক্ষণিকভাবে আন্দোলনকারী কারও বক্তব্য পাওয়া যায়নি। অবশ্য এর আগে পুলিশের ‘হামলার প্রতিবাদে’ আজ সোমবার সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট ডেকেছেন আন্দোলনকারীরা।