গোলাপগঞ্জে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করলেন শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শনিবার সিলেটের গোলাপগঞ্জ উপজেলার এম সি একাডেমি স্কুল এন্ড কলেজের এইচএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন। তিনি সকাল ৯.০০টা থেকে ১০.৩০টা পর্যন্ত পরীক্ষাকেন্দ্রে অবস্থান করে পরীক্ষা গ্রহণের সার্বিক ব্যবস্থাপনা প্রত্যক্ষ করেন।

এ সময় সকল পরীক্ষার্থী সকাল ৯.৩০ টার মধ্যে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করে। পরীক্ষার্থীরা মন্ত্রীকে জানায়, ৯.৩০ টার মধ্যে পরীক্ষা হলে প্রবেশ করায় তারা ধীরস্থিরভাবে এবং স্বস্তির সাথে পরীক্ষা দিতে পারছে। শিক্ষামন্ত্রী কক্ষের বাইরে থেকে কেন্দ্রের কয়েকটি পরীক্ষাকক্ষও প্রত্যক্ষ করেন।

পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে এসএমএসের মাধ্যমে কোন সেটে পরীক্ষা হবে তা কেন্দ্র সচিবকে জানানো হয়। সেই অনুযায়ী উপস্থিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সামনে প্রশ্নের প্যাকেট খোলা হয়।

এসময় শিক্ষামন্ত্রী বলেন, এবছর এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠানে যেসকল কৌশল ও পদ্ধতি গ্রহণ করা হয়েছে, তা কার্যকর হওয়ায় এবং সকলের সহযোগিতায় সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠান সম্ভব হচ্ছে। তিনি বলেন, জাতির বৃহত্তর স্বার্থে এবং আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সঠিকভাবে গড়ে তোলার জন্য সকলকে সচেতন হতে হবে। তিনি অবশিষ্ট পরীক্ষাগুলো সুষ্ঠুভাবে অনুষ্ঠানে দেশবাসী সকলের সহযোগিতা কামনা করেন।

পরে শিক্ষামন্ত্রী উপজেলার আরো কয়েকটি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন।