হাত হারানো রাজীবকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল

 

নিউজ ডেস্ক : রাজধানীতে দুই বাসের চাপায় হাত দ্বিখণ্ডিত হওয়ার ঘটনায় তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনকে কেন এক কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে বিআরটিসি কর্তৃপক্ষ ও স্বজন পরিবহনের মালিককে রাজীবের সব চিকিৎসা ব্যয় বহনের নির্দেশ দিয়েছেন আদালত।

এছাড়া যাত্রীদের নিরাপত্তায় বিদ্যমান আইন প্রয়োগে সংশ্লিষ্টদের কেন নির্দেশ দেয়া হবেনা এবং বিদ্যমান আইন প্রয়োগে যদি যথাযথ মনে না হয় তা সংশোধন বা নতুন আইন করার নির্দেশ কেন দেয়া হবে না তাও জানতে চাওয়া হয়েছে। বুধবার সকালে সুপ্রিম কোর্টের এক আইনজীবী গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন হাইকোর্ট বেঞ্চের নজরে এনে তার প্রতিকার চাইলে ওই আদেশ দেন বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হক।

এর আগে গতকাল মঙ্গলবার বেলা দেড়টার দিকে কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার কাছে দুর্ঘটনার শিকার হন ২২ বছরের রাজীব। ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা বিআরটিসির বাসের সঙ্গে ধাক্কা লাগে স্বজন পরিবহনে থাকা রাজীবের। এতে তার ডান কনুই ওপর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। আহত রাজীব হোসেন তিতুমীর কলেজের শিক্ষার্থী। তাকে পান্থপথের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত বাস দুটি আটক করলেও একটির চালক পালিয়ে গেছে।