সেই ইমামকে নিয়ে কবীর সুমনের গান

নিউজ ডেস্ক: সন্তান হারানো সেই ইমামের কাছে ক্ষমা চেয়ে গান গাইলেন ভারতের জনপ্রিয় সঙ্গীতশিল্পী কবীর সুমন। গানের লাইনগুলো খুব হৃদয়স্পর্শী, ‘১৬ বছরের ছেলেটাকে খুন করলে ক’জনে মিলে/মুসলিম বলে এতটা ঘেন্না কটা বুকে রেখেছিলে?/ইমাম ইমদাদুল রশিদি ভারতের সম্মান/তাঁর নামে হাত ধরাধরি করো হিন্দু-মুসলমান/ছেলে হারানোর শোকের গভীরে বাবার দীর্ঘশ্বাস/ প্রতিশোধ নয়, ইসলাম দেয় ঈশ্বর বিশ্বাস।’

ভারতের আসানসোলের নুরানি মসজিদের ইমাম মাওলানা ইমদাদুল রশিদি। গত মঙ্গলবার তার ছেলে শিবতুল্লা রশিদি জাতিগত দাঙ্গায় নিহত হয়। ছেলে হারানোর বেদনা নিয়ে তিনি বলেছিলেন, আমার ছেলে চলে গেছে। আমি চাই না আর কোনো পরিবার তাদের সন্তানকে হারাক। আমি চাই না আর কোনো ঘরে আগুন জ্বলুক।

আমি চাই না আর কারও কোনো ক্ষতি হোক। আল্লাহ আমার সন্তানের যতদিন আয়ু রেখেছিলেন, ততদিন সে বেঁচেছে। আল্লাহর ইচ্ছায় তার মৃত্যু হয়েছে। তাকে যারা হত্যা করেছে, কেয়ামতের ময়দানে আল্লাহ তাদের শাস্তি দেবেন। কিন্তু আমার সন্তানের মৃত্যুর প্রতিশোধ নেওয়ার অধিকার আপনাদের কারও নেই।যদি আপনারা আমাকে ভালোবাসেন, তাহলে কারও প্রতি আঙুল তুলবেন না। যা ঘটে গেছে, তা ষড়যন্ত্র ছিল। আসানসোলের সব মানুষ আসলে এমন নয়। ইসলাম আমাদের নিরীহ কোনো মানুষকে হত্যা করতে শেখায় না। ইসলাম শান্তিশৃঙ্খলা বজায় রেখে বসবাস করতে শেখায়।