বন্দুকযুদ্ধে ডাকাত নিহত, আহত ৪ জন ডিবি পুলিশ

ঠাকুরগাঁও প্রতিনিধি :ঠাকুরগাঁওয়ে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছে। ৪ জন ডিবি পুলিশ আহত হয়েছে। মঙ্গলবার গভীর রাতে শহরের জগন্নাত এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ডাকাতের পরিচয় পাওয়া যায়নি। এ সময় ঘটনাস্থল থেকে বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনার পর মঙ্গলবার সকাল ১১ টায় পুলিশ সুপার ফারহাত আহমেদ সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেছে। প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার ফারহাত আহমেদ বলেন, গত ১২ মার্চ ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ দবিরুল ইসলামের বাসায় দুর্ধর্ষ ডাকাতি হয়।

এর পর বালিয়াডাঙ্গী থানায় এমপির ভাই মোহাম্মদ আলী বাদীয় হয়ে একটি মামলা দায়ের করে। ঠাকুরগাঁও জেলা পুলিশ ৫ জন ডাকাতকে গ্রেফতার করে আদালতে ১৬৪ ধারায় দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে এবং ডাকাতি হওয়া মালামাল উদ্ধার করে।

মঙ্গলবার গভীর রাতে এ মামলার তদন্তকারী কর্মকর্তা সোর্স মারফত জানতে পড়ে এমপির বাড়িতে ডাকাতি করা কিছু ডাকাত সদস্য ঠাকুরগাঁওয়ে অবস্থান করছে। ডিবি পুলিশের একটি দল ডাকাতদের গ্রেফতারের জন্য জগন্নাথপুর এলাকায় অভিযান পরিচালনা করে। পুলিশের উপস্থিতি বুঝতে পারলে ডাকাতরা পুলিশের উপর গুলি ছুড়ে পালাতে শুরু করে। আত্মরক্ষার্থে পুরিশও পাল্টা গুলি ছুড়লে ডাকাতরা পালিয়ে যায়।

পরবর্তীতে দেখা যায় ডাকাতদের একজন গুলিবিদ্ধ অবস্থায় আহত হয়ে পড়ে আছে । তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করে।

এ ঘটনায় ডাকাতির চেষ্টাসহ হত্যা মামলা ও একটি অস্ত্র আইনে মামলা রজু প্রক্রিয়াধীন রয়েছে।

প্রিন্স, ঢাকা