এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করলেন কমিশনার

 চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় নগরীর কোতোয়ালী থানাধীন এনায়েত বাজারস্থ মহিলা কলেজে এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন। কেন্দ্র সচিব ও কলেজের অধ্যক্ষ তহুরীন সবুর, উপাধ্যক্ষ শাহীন ফেরদৌসি, বিভাগীয় কমিশনারের পিএস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন- মুহাম্মদ আলী এ সময় উপস্থিত ছিলেন। পরীক্ষার প্রথম দিন ছিল এইচএসসি বাংলা ১ম পত্র পরীক্ষা।

কেন্দ্র পরিদর্শনকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান সাংবাদিকদের বলেন, বিভাগের প্রত্যেক জেলার পরীক্ষা কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। কোথাও কোন প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক থাকতে হবে। বিভাগের বিভিন্ন জেলার জেলা প্রশাসকগণ পরীক্ষা কেন্দ্রগুলোর সার্বিক বিষয়ে নিয়মিত তদারকি করবেন। প্রত্যেকটি কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক পুলিশ ফোর্স নিয়োগ করা হয়েছে।

শহর এলাকায় জেলা প্রশাসনের কর্মকর্তাগণ, উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি)গণ কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত থাকবেন। পরীক্ষা চলাকালীন কেন্দ্রের ২’শ গজের মধ্যে জমায়েতসহ যেকোন ধরনের মিটিং-মিছিল ও সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। কেন্দ্রের ভেতর ও আশপাশে মোবাইল ফোন ব্যবহার করা যাবে না। সকলের সহযোগিতা পেলে আশা করি এইচএসসি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন হবে।

প্রিন্স, ঢাকা