গুলিবিদ্ধ পিন্টু আর নেই

ঈশ্বরদী প্রতিনিধি: ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সদরুল আলম ওরফে পিন্টু (৩২) কে হত্যার উদ্দেশে গুলি এবং নির্মম ভাবে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। গতকাল রোববার (১ এপ্রিল) রাতে রূপপুর মোড় এলাকায় এ ঘটনা ঘটে। সদরুল আলম পিন্টু আজ সোমবার ভোর ৪টা ৩০ মিনিটের সময় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেছেন। পিন্টু চররূপপুর তিনবটতলা এলাকার আজাদের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রূপপুর মোড়ে একটি ওষুধের দোকানে দাঁড়িয়ে ছিল পিন্টু। এসময় ৭/৮ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল তার ওপর অতর্কিত হামলা চালায়। সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে তার কোমড়ে দুটি গুলি লাগে। গুলি বিদ্ধ হওয়ার পর সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে গুরুতর জখম করে।

স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে তার অবস্থার অবনতি হলে দায়িত্বরত মেডিকেল অফিসার শফিকুল ইসলাম শামিম উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার ভোর ৪টা ৩০ মিনিটের সময় তার মৃত্যু হয়।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক বেশ কয়েকজন জানান, ঈশ্বরদীতে আওয়ামীলীগের দলীয় হানাহানী, অন্তঃকোলহ ও রাজনৈতিক প্রতিহিংসার শিকার সদরুল আলম পিন্টু। তারা জানান, রূপপুর মোড়ে একটি ওষুধের দোকানে দাঁড়িয়ে ছিল পিন্টু। এসময় ৭/৮ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল তার ওপর অতর্কিত হামলা চালায় এবং গুলি করে। কারা তার ওপর হামলা করেছে সে বিষয়টি এখনো নিশ্চিত করা যায়নি। তবে পূর্ব শক্রতার জের ধরে তার প্রতিপক্ষ এঘটনা ঘটাতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রূপপুর পারমানবিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইকবাল পাশা জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে আহত অবস্থায় পিন্টুকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঈশ্বরদী হাসপাতালে পাঠাই। এসময় তার শরীরে গুরুতর জখম ও গুলির চিহ্ন দেখা যায়।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রোববার সন্ধ্যা রাতে রুপপুর মোড়ে পিন্টুকে লক্ষ করে গুলি ছোড়ে এবং কুপিয়ে গুরুতর জখম করে। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার ভোরে মৃত্যু বরণ করেছেন পিন্টু। এঘটনায় এখনো কেউ থানায় মামলা করতে আসেনি। দোষিদের গ্রেফতারের জন্য আইনশৃংখলা বাহিনী মাঠে নেমেছে।

প্রিন্স, ঢাকা